জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে

প্রচ্ছদ » অপরাধ » জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলার লালমোহন পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার সাইফুল ইসলাম কবির কর্তৃক জমিজমা বিরোধে প্রতিপক্ষ আপন ছোট ভাই ও ভাইর স্ত্রীর উপর হামলার অভিযোগ উঠেছে। এতে দুজন গুরুতর আহত হয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন, জিয়াউল কবির বরকত (৩৮) ও তার স্ত্রী জেসমিন আক্তার (৩৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, কমিশনার সাইফুল ইসলামের বর্তমান বাসা ও সেখানকার জমি সকল ভাই বোনেরা ওয়ারিশসূত্রে মালিক। কিন্তু ক্ষমতার অপব্যবহার করে সকলের ওয়ারিশ বঞ্চিত করে দখল করে রাখছেন। সেই সূত্রে দীর্ঘদিন তাদের মধ্যে বিরোধ চলে আসছে। এর জেরধরে গত ২৮শে ফেব্রুয়ারীতে বিরোধপূর্ণ জমির বুঝ চাইতে গেলে জিয়াউল কবির বরকত ও তার স্ত্রীকে পিটিয়ে ঘরে থাকা জিনিসপত্র লুটপাট করে নিয়ে যান। এই ঘটনায় লালমোহন থানায় কমিশনার সাইফুল ইসলামকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলা থেকে জামিনে বের হয়ে বিভিন্ন সময় হত্যার হুমকি দিয়ে আসছে বলে জানান ভুক্তভোগীরা। এছাড়াও কমিশনার বিভিন্ন সময় গালিগালাজ করে বলেন, জেল খাটবো তবে তোদেরকে হত্যা করে খাটবো। এই ক্ষোভ নিয়ে শুক্রবার (২৬শে এপ্রিল) দুপুরের দিকে ফের তার বাসায় জিয়াউল কবির বরকত ও তার স্ত্রীর উপর হামলা করেন সাইফুল কবির ও তার কর্মচারী আনোয়ার, সাত্তারসহ অজ্ঞাত ৭/৮ জন। এতে জিয়াউল কবির বরকত ও তার স্ত্রী জেসমিনকে লোহার রট ও দেশিও অস্ত্রের আঘাতে শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা, জখম ও জেসমিনের মাথা ফেটে রক্তে শরীর ভিজে যায়। পরে তাদের ডাকচিৎকারে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠান। জেসমিনের মাথায় ৮/১০টি সেলাই করতে হয়েছে।

এবিষয়ে অভিযুক্ত কমিশনার সাইফুল ইসলাম কবির বলেন, জমিজমা বিরোধ চলছে তা ঠিক। তবে আজকের ঘটনায় আমার কর্মচারী পুকুরে মাছ ধরাতে তাকে মারধর করে। সেটাকে কেন্দ্র করে পরে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, কমিশনার সাইফুল ইসলাম কবিরের সাথে তাদের দীর্ঘদিন ধরে জমিজমার বিরোধ চলে আসছে। পূর্বের একটি ঘটনায় তার বিরুদ্ধে মামলাও হয়েছে। ফের হামলার ঘটনায় আহতরা থানায় আসলে তাদেকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়েছি। এ ঘটনায় ভিক্টিম মামলা করতে চাইলে আমরা মামলা নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

বাংলাদেশ সময়: ১৯:৪১:৪৯   ৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে



আর্কাইভ