এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
বুধবার, ৮ মে ২০২৪



স্টাফ রিপোর্টার ॥

কি বুকের পাটারে ভাই, আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগ নির্বাচন করে। এই নির্বাচন শুধু আওয়ামী লীগের নয়, এমপি নুরুন্নবী চৌধুরী শাওনের নির্বাচন, দলের বিরুদ্ধে অবস্থান নিলে ঘুঘু দেখেছেন ঘুঘুর ফাঁদ দেখেননি। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের এমন ভয়ভীতি আর কেন্দ্র ছাড়া করার হুমকী ধামকী দেখানোর মধ্য দিয়ে চলছে লালমোহন উপজেলার তৃতীয় ধাপের নির্বাচন।

ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের লালমোহন উপজেলা আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী আখতার হোসেনের পক্ষ নিয়ে প্রকাশ্যে পথসভায় এমন হুংকার দিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও এমপি শাওনের চাচাতো ভাই অরুন পঞ্চায়েত।

তার এমন বক্তব্যে ভোটের পরিবেশ নিয়ে শংকিত হয়ে পড়েছে প্রার্থী ও মাঠ পর্যায়ের নেতাকর্মী সমর্থকরা।

ভোলা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বর্তমান উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তি যোদ্ধা গিয়াসউদ্দিন আহমেদ এবং বিএনপির সাবেক সদস্য সচিব আখতারুজ্জামান টিটব নির্বাচনে প্রার্থী হওয়ায় এমন হুংকার দিয়ে যাচ্ছেন তিনি।

ইতিমধ্যে নির্বাচনের মাঠে ক্ষমতার প্রয়োগ ও হুমকি ধামকির একটি ভিডিও ৪ মে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় আলোচনা সমালোচনার মুখে পড়েছেন তিনি।

এ বিষয়ে বিএনপি দলীয় প্রার্থী আখতারুজ্জামান টিটব তার প্রতিক্রিয়ায় বলেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনকে শুষ্ঠু, অবাদ, নিরপেক্ষ ও অংশ গ্রহন মূলক করতে প্রধানমন্ত্রী’র নির্দেশনার প্রতি সন্মান দেখিয়ে দলমত নির্বিশেষে এ নির্বাচনে অংশ নিয়েছে প্রার্থীরা। অথচ এমপির চাচাতো ভাই অরুন পঞ্চায়েতের এমন বক্তব্যে লালমোহনে নির্বাচনের পরিবেশকে নষ্ঠ করবে। তাই শুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে এদেরকে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

অপর চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের জেলা সহ-সভাপতি, বর্তমান উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ বলেন, মনোনয়নপত্র দাখিলের পর থেকে এমপির আত্মিয়-স্বজন আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশনাকে চ্যালেঞ্জ করেছেন। তিনি পক্ষপাতদুষ্ট হয়ে হুমকী-ধামকী দিয়ে বিভিন্ন প্রার্থীসহ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে প্রভাবিত করে আমাদেরকে নির্বাচন থেকে সরে যেতে ষড়যন্ত্র করছেন এবং নির্বাচন আচরন বিধি লঙ্ঘন করছেন। আমি একজন মুক্তিযোদ্ধা, মৃত্যু না হওয়া পর্যন্ত আমি এ নির্বাচনে থাকবো।

এ বিষয়ে অভিযুক্ত অরুন পঞ্চায়েতকে একাধিকবার ফোন দিলেও ফোন রিসিভ কেননি।

নির্বাচনের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কায়সার খসরু জানান, আমি ভিডিওর বক্তব্য দেখবো।এ ধরনের বক্তব্য আচরন বিধি লঙ্ঘন। সু¯পষ্ট অভিযোগ পাওয়া গেলে আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ২:১১:১৮   ৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ