বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়

প্রচ্ছদ » জেলা » বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়
রবিবার, ১২ মে ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে উত্তর ভোলার একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান ‘হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়’। গতবছরের ন্যায় এবছরও এই বিদ্যালয়ে চারটি ‘এ প্লাস’ (জিপিএ-৫)সহ সকল শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। ভোলা সদর উপজেলার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে হালিমা খাতুন বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ পাশ করে এই সাফল্য অর্জন করেছে।

এদিকে, গত বছরের ন্যায় এ বছরেও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে ‘হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়’। পরপর দুই বছর জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত এবং শতভাগ পাসের এমন সাফল্যে অভিভাবক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি, শিক্ষকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমিটি, অভিভাবকবৃন্দ, এলাকাবাসী প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতানের অক্লান্ত পরিশ্রমের কারণে শতভাগ পাশ ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকদের সাথে এলাকাবাসী এই আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।

---

অত্র প্রতিষ্ঠানের সভাপতি জারাহ আনজুমান কুদ্দুস ও প্রতিষ্ঠাতা (সাবেক সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) এম. মোকাম্মেল হক অভিভাবক, শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪) ও এসএসসি পরীক্ষায় শতভাগ কৃতিত্বের জন্য কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসী জানান, বর্তমান প্রধান শিক্ষক টিপু সুলতান দায়িত্বে আসার পর থেকেই অত্র প্রতিষ্ঠানের অবকাঠামগত এবং শিক্ষার মান দিন দিন উন্নতির দিকে ধাবিত হচ্ছে। যার বাস্তবচিত্র পরপর দুই বার জাতীয় শিক্ষা সপ্তাহের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত এবং ২০২৩ ও ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় সদর উপজেলায় শতভাগ (১০০%) পাশের কৃতিত্ব অর্জন। 

প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতান বলেন, এই সফলতা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক এবং প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের ফল। তিনি বলেন, আমার প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য ছিলো শতভাগ সফলতা অর্জন পাশাপাশি ভালো ফলাফল যা সম্ভব হয়েছে। আমি হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়কে দেশসেরা একটি প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। ভবিষ্যতের আরো ভালো ফলাফল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এই প্রধান শিক্ষক।

বাংলাদেশ সময়: ২২:৫৭:১৯   ২৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ