বায়ো ফর্টি ফাইড জিংক ধান ও চাল সংগ্রহের বিষয়ে জেলা পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » অর্থনীতি » বায়ো ফর্টি ফাইড জিংক ধান ও চাল সংগ্রহের বিষয়ে জেলা পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত
রবিবার, ২৮ মে ২০২৩



মোকাম্মেল হক মিলন ॥

গর্ভবতী মায়ের জন্য ও শিশু স্বাস্থ্য পরিচর্যা জিংক সমৃদ্ধ পুষ্টিকর খাবার খেতে হবে। সে জন্য সরকার তথা খাদ্য ও কৃষি বিভাগ পুষ্টিকর ধান উৎপাদনে সহায়তা প্রদান করার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। জেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সমন্বয় সভা প্রধান অতিথির বক্তব্যে দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হাসান ওয়ারিসুল কবির। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভোলা হল রুমে শনিবার (২৭ মে) জেলা খাদ্য নিয়ন্ত্রক সদ্বীপ কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখে,ন দৌলতখান উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুরা ছিদ্দিকা, মনপুরা উপজেলা কৃষি কর্মকর্তা আবু নোমান, তজুমদ্দিন উপজেলা কর্মকর্তা মোঃ নাজমুল হুদা, খাদ্য অধিদপ্তরের তজুমদ্দিন কর্মকর্তা অবনি মোহন দাস, লাল মোহন উপজেলা কর্মকর্তা আব্দুল মালেক, ভোলা সদর উপজেলার মোঃ রুবেল মিয়া, ভোলা অটো রাইস মিল লিঃ এর প্রতিনিধি মোঃ হেলাল উদ্দিন প্রমুখ।

---

সভায় সকল বক্তগণ জানান, নারী ও শিশু স্বাস্থ্য সঠিক পুষ্টি বিদ্যমান রাখতে জিংক সমৃদ্ধ পুষ্টিকর ধান উৎপাদনে জোরদার করার বিষয়টি গুরুত্ব দেওয়ার জন্য আহ্বান জানান।

মাননীয় প্রধানমন্ত্রী জিংক সম্বৃদ্ধ পুষ্টিকর খাদ্য গ্রহণের জন্য তাগিদ দিয়েছেন। তা বাস্তবায়নের জন্য আহ্বান জানান।

সভায় প্রধান অতিথি জানান, গর্ভবতী নারীদের ৪৩.৪ ভাগ এবং শিশু ৩১% পুষ্টি ঘাটতি থাকবে। তাই জিংক সমৃদ্ধ পুষ্টিকর খাবার খেতে হবে এই গুরুত্ব দিতে হবে। ভোলা জেলা বিভিন্ন উপজেলায় ২১হাজার বেশি ধান উৎপাদন হয়েছে। বোরহানউদ্দিন উপজেলার খাদ্য নিয়ন্ত্রক আবু সাঈদের সঞ্চালনায় জিংক ধান উৎপাদন বিষয়ে মূল নিবন্ধ উপস্থাপন করেন গেইম বাংলাদেশ এর ড. এম মনির উদ্দিন।

উল্লেখ্য, গেইম বাংলাদেশ এনজিও সংস্থার সহযোগিতায় জেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সভায় ভোলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ও জেলা খাদ্য অধিদপ্তরের বিভিন্ন উপজেলার অফিসার ও কর্মকর্তা এবং কৃষক নিয়ে আলোচনা অংশগ্রহণ করেন।

 

বাংলাদেশ সময়: ০:৩৪:৫৩   ১৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
ভোলায় লাজফার্মা মডেল ফার্মেসির উদ্বোধন
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা



আর্কাইভ