ভোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল ॥ বাদীকে হুমকি

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল ॥ বাদীকে হুমকি
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জোরপূর্বক জমি দখলের পায়তারা করছে স্থানীয় প্রভাবশালী চক্র। আদালতে মামলা ও নিষেধাজ্ঞা থাকায় ওই জমি দখলে বাঁধা দেওয়া মামলার বাদী জমির ভোগদখলীয় মালিক  শাহাবুদ্দিন গংদের প্রাণনাশসহ হুমকি দিয়ে আসছে প্রভাবশালী সানোয়ার, আনোয়ার, হেলাল উদ্দিন গংরা। তাদের ভয়ে জমির মালিক মোঃ শাহাবুদ্দিন গংরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। ভোলার পৌরসভার ২নং ওয়ার্ডের ছোট আলগী গ্রামে গাজীপুর রোড এলাকায় এ ঘটনা ঘটে।

---

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ভোলার পৌরসভার ২নং ওয়ার্ডের ছোট আলগী গ্রামে গাজীপুর রোড এলাকার মৃত মোঃ মন্তাজ মিয়ার ছেলে মোঃ শাহাবুদ্দিন গংদের দাবীকৃত ১৬৭২নং ছোট আলগী মৌজার বিভিন্ন সাবেক সিএস খতিয়ানের ১ একর ৯৪ শতাংশ জমি নিয়ে মামুনুর রশিদ গংদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। ওই জমি দাবী করে শাহাবুদ্দিন গং বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। যার নং-দেওয়ানী নং-০৬/২০০৭ সাব জজ ১নং আদালত, ভোলা। ওই মামলা চলমান অবস্থায় বিবাদী সানোয়ার, আনোয়ার ও মনির গংরা বিভিন্ন সময় জমি দখলের পায়তারা করে আসলে শাহাবুদ্দিন গংরা বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে সানোয়ার, আনোয়ার মনির, হেলাল উদ্দিন গংরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে শাহাবুদ্দিন গংদের উপর হামলা ও জমি দখলের চেষ্টা চালায়। জমির মালিক শাহাবুদ্দিন এ ব্যাপারে ২৪-০৫-২০১৫ইং তারিখে বিজ্ঞ আদালতে একটি নিষেধাজ্ঞার আবেদন করে। ওই আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত ২৭-০৫-২০২১ইং তারিখে মামলার চৌহর্দ্দীভুক্ত বিরোধীয় জমির উপর সকল ধরণের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন ও উভয়পক্ষকে স্থিতি অবস্থা বজায় রাখার আদেশ দেন। বিবাদী সানোয়ার গংরা আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দেশীয় অস্ত্র-সস্ত্রসহ একটি বাহিনী নিয়ে বিরোধী জমির পুকুরে বালুভরাট ও মূল্যবান গাছ কর্তন করে এবং একটি প্রভাবশালী মহলের অর্থের বিনিময়ে সেখানে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের কাজ চলমান আছে। জোরপূর্বক এই জমি দখলে শাহাবুদ্দিন গংরা বাঁধা দিতে আসলে বিবাদী সানোয়ার, আনোয়ার, মনির, হেলাল উদ্দিন গংরা লাঠিসোটা নিয়ে মারধর করার জন্য তেঁড়ে আসছে। এসময় সানোয়ার গংরা শাহাবুদ্দিনকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দেয়। এতে শাহাবুদ্দিন গংরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।
মামলার বাদী শাহাবুদ্দিন কান্নাজড়িত কন্ঠে বলেন, আমাদের পূর্ব পুরুষের ভোগদখলীয় জমি সানোয়ার, আনোয়ার, মনির, হেলাল উদ্দিন গংরা জোরপূর্বক দখল করার চেষ্টা করছে। তারা আদালতের নিষেধাজ্ঞাকে অমান্য করে ওই জমিতে ঘর উত্তোলন করছে। আমি বিরোধী জমি জবর দখলের হাত থেকে রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ভোলার অভিভাবক তোফায়েল আহমেদ, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে সানোয়ার, আনোয়ার গংদের সাথে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১:৩৬:২৫   ৩২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…



আর্কাইভ