ভোলায় বার্লিন স্পেশাল অলিম্পিকে পদকপ্রাপ্ত ৫ খেলোয়াড় ও ক্রিকেট আঞ্চলিক চ্যাম্পিয়ানদের সংবর্ধনা

প্রচ্ছদ » খেলা » ভোলায় বার্লিন স্পেশাল অলিম্পিকে পদকপ্রাপ্ত ৫ খেলোয়াড় ও ক্রিকেট আঞ্চলিক চ্যাম্পিয়ানদের সংবর্ধনা
মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের বিজয়ী পাঁচ খেলোয়াড়কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বিজয়ী পাঁচ খেলোয়াড়কে সম্মাননা সূচক ক্রেস্ট তুলে দেন। ভোলা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে এই সংবর্ধনার আয়োজন করেন।

এসময় ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ-২০২৩ এ আঞ্চলিক পর্যায়ে ভোলা জেলা ক্রিকেট দল চ্যাম্পিয়ান হওয়ায় খেলোয়াড় ও কর্মকর্তাদের সংবর্ধনা প্রদানের পাশাপাশি ট্র্যক স্যুট বিতরন করা হয়।

স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী শিক্ষার্থীরা সবাই বাক ও শ্রবন প্রতিবন্ধী। আন্তর্জাতিক পর্যায়ের বিশেষ অলিম্পিকের মতো বড় আসরে বিদেশের মাটিতে এবারই প্রথম এমন বড় অর্জন। আর এতেই খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

---

সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতার, দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, বিসিইউকের ট্রাস্টি ইংল্যান্ডের নাগরিক ফ্রেডা গ্রাফ, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মোঃ ফয়সেল, যুগ্ম সম্পাদক রাজিব হোসেন চৌধুরী, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সম্পাদিকা খাদিজা আক্তার স্বপ্না, মোঃ রায়হান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, এ রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, চিলড্রেন স্পেশাল প্রতিবন্ধী স্কুলের পরিচালক মো. জাকিরুল হক।

এ বছরের ১৭ জুলাই জার্মানি বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক প্রতিযোগিতায় বিশ্বের শতাধিক দেশ থেকে সাত হাজারের বেশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অংশ নেয়। যাদের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন ইভেন্টে অংশ নেয় ১১৫ জন। এর মধ্যে ভোলা থেকে পাঁচজন অংশ নিয়ে পাঁচজনই স্বর্ণ ও রৌপ্যপদক পেয়েছে।

---

এর মধ্যে ২০০ মিটার দৌঁড়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক জয় করেছে বিপ্লব, ১০০মিটার দৌঁড়ে স্বর্ণপদক জয় করেছে সিনথিয়া, ২০০ মিটার দৌঁড়ে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্যপদক জয় করেছে জয়ী তানজুম এবং ফুটবলে স্বর্ণপদক জয় করেছে আঁখি ও আচিয়া।

এসময় জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, ভোলার ক্রিকেটসহ খেলাধুলার উন্নয়নে স্বল্প মেয়াদী এবং দীর্ঘমেয়াদী কাজ করার সংকল্প ব্যক্ত করেন। তিনি ভোলার স্টেডিয়ামে একটি অডিটোরিয়াম করাসহ খেলাধুলার সার্বিক উন্নয়নে চেষ্টা চালনার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২০:২৩:৪৪   ১৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সদন বিতরণ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে গ্রামীণ খেলার পুরস্কার বিতরণ ও অ্যাথলেটিক্স প্রশিক্ষণ ক্যাম্পের শুভ উদ্বোধন
ভোলা পৌর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আন্তঃপ্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা
ভোলায় ক্রিয়েটিভ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ধনিয়ায় প্রবীনদের নিয়ে নানান ক্রীড়ানুষ্ঠান ও পুরস্কার বিতরন
চরনোয়াবাদ মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
ভেদুরিয়া সমবায় বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত
ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ
রাজাপুরের শান্তিরহাট ইসলামিয়া মাঃবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত
ভোলায় সরকারি কর্মকর্তা ও কর্মচারী সন্তানদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আর্কাইভ