ভোলায় নিহত জেলে পরিবারের পাশে দাঁড়ালেন গণঅধিকার পরিষদ

প্রচ্ছদ » জেলা » ভোলায় নিহত জেলে পরিবারের পাশে দাঁড়ালেন গণঅধিকার পরিষদ
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় মাছ ধরতে গিয়ে নৌ-পুলিশে গুলিতে নিহত জেলে আমির রাঢ়ী পরিবারের পাশে দাঁড়ালেন গণঅধিকার পরিষদ। সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় ভোলার একটি চাইনিজ রেস্টুরেন্টে ছাত্র অধিকার পরিষদের আয়োজনে নিহত আমির রাঢ়ীর পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করেন।
এসময় আহত ১০ জেলে পরিবারকে ৫ হাজার টাকা করে প্রদান করা হয়। বাংলাদেশ গণঅধিকার অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সদস্য সচিব মো: আরিফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব কৃষিবিদ সহিদুল ফাহিম।
এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আসমাউল হূসনা হ্যাপি, সাংবাদিক জয়নাল আবেদীন ফরাজী, ভোলা জেলা ছাত্র অধিকার পরিষদ সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম বাবর, আরিয়ান আরমান, ইমরান তাহেরসহ আরো অনেকে।

---

এসময় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা ভুক্তিভোগী জেলে পরিবারকে সমবেদনা আর পাশে থাকার আশ্বাস দেন। পাশাপাশি এই ঘটনার প্রতি তিব্র নিন্দা জানায়।
উল্লেখ্য, গত রোববার ১০ এপ্রিল ভোলা-লক্ষ্মীপুর সীমান্তবর্তী মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে মাছ ধরার সময় নৌ-পুলিশ বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে মো. আমির হোসেন রাঢ়ী (২৫) নামের এক জেলে নিহত হয়েছেন। নিহত আমির হোসেন ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের চর মোহাম্মদ আলী গ্রামের বাসিন্দা। এ সময় সংঘর্ষে ৪ নৌপুলিশ ও ১০ জেলে আহত হয়েছেন।
গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব কৃষিবিদ সহিদুল ফাহিম বলেন, জেলেরা আমাদের মৎস্য অর্থনৈতিক টিকিয়ে রাখার অন্যতম চালিকা শক্তি। প্রতিবছর ইলিশ মাছ রপ্তানী করে সরকার অনেক রাজস্ব আদায় করে থাকেন। কিন্তু সেই অনূপাতে জেলেরা তেমন কোন সুযোগ-সুবিধা পায়না। মাছ ধরার নিষেধাজ্ঞার সময় সরকারের যে পরিমান বরাদ্দ প্রদান করে থাকেন তা অপ্রতুল্য নয়। তাই বরাদ্দ হয়ে জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে জীবনের তাগিদে মাছ ধরতে যায়। কিন্তু সেই জন্য জেলেদের মারতে হবে গুলি করে তা কাম্য নয়। এই ঘটনার সুষ্ঠ তদন্ত করে পুলিশ সদস্যদের বিচারের দাবী জানান। পাশাপাশি নিহত জেলে পরিবারের রাষ্ট্রর কাছে ক্ষতিপূরণ দাবী করেন।
নিহত আমীর রাঢ়ী স্ত্রী সুরভী বেগম বলেন, আমার স্বামী (আমীর রাঢ়ী) ছিলো পরিবারের একমাত্র উপার্জন ক্ষম ব্যাক্তি। তাকে হারিয়ে আমাদের পরিবার এখন নি:শ্বেষ হয়ে যাওয়ার পথে। ঘরে বৃদ্ধ বাবা-মা এবং প্রতিবন্ধী সন্তান নিয়ে  আমাদের কষ্টে জীবন যাপন করতে হচ্ছে। এখন গণপরিষদ থেকে যে আর্থিক সহায়তা করছে তা দিয়ে কিছুটা হলেও ঘুরে দাঁড়াতে পারবো। এসময় তিনি আরো বলেন, আমার নিরপরাদ স্বামীকে যারা গুলী করে মারছে রাষ্ট্রের কাছে আমি বিচার এর পাশাপাশি ক্ষতি পূরণ দাবী জানাই।

বাংলাদেশ সময়: ১:১০:৫৫   ৩৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন
মটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভোলা পৌরশহর ও বাজারে নেই পাবলিক টয়লেট ॥ জনগনের ভোগান্তি চরমে
মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
শিক্ষা বিমুখ জেলেপল্লীর অধিকাংশ শিশু, জড়াচ্ছে বাপ-দাদার পেশায়
বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
আনারস মার্কায় ভোট দিবেন এটাই আপনাদের কাছে আমার চাওয়া: মোশারেফ হোসেন
নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!



আর্কাইভ