ভেদুরিয়ায় ঘর নির্মানকে কেন্দ্র করে দুপক্ষের বিরোধের মুখে আদালতের নিষেধাজ্ঞা জারি

প্রচ্ছদ » অপরাধ » ভেদুরিয়ায় ঘর নির্মানকে কেন্দ্র করে দুপক্ষের বিরোধের মুখে আদালতের নিষেধাজ্ঞা জারি
রবিবার, ১৩ মার্চ ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ঘটনাস্থল ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ চর রমেশ এলাকার সমিতির হাট নামক স্থানে। সরেজমিন ঘুরে এবং সংশ্লিষ্ট সকলের দেয়া তথ্য মতে জানা যায় জনৈক মোঃ তরিকুল ইসলাম(৬৫) নিজ ঘরের পিছনে অযৌক্তিক ভাবে ইটের গাথুনী দিয়ে পাকা বাড়ি তৈরি করছিলেন। তখন তার নিকট প্রতিবেশি লিলুফা বেগম গংরা বাদা দিলেও তরিকুল ইসলাম ঘরের কাজ চলমান রাখে। এক পর্যায়ে প্রতিপক্ষ লিলুপা বেগম ভেলুমিয়া পুলিশ ফাড়িতে অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং ঐ ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের সমন্বয়ে মিমাংসার চেষ্টা করলেও কোন পক্ষই সমাধানে আসেনি।

---

জানা যায় যে, এ সংক্রান্ত বিষয়ে ভোলা সদর থানায় প্রথমে একটি এমপি মামলা(১১০/২২ ভোলা) হয় যার স্মারক  অঃজেঃম্যাঃ১২৮(২),২/৩/২০২২,ধারা-১৪৪/১৪৫ কাঃবিঃ। এ বিষয়ে প্রতিপক্ষ লিলুপা বেগম ও কুট্টি মাঝি বলেন,আমাদের প্রতি পক্ষ তরিকুল  ও আমরা একই মালিকের ৩টি দাগভুক্ত (১৬০২,১৬২৩,১৬২৪) জমি কিনলেও তরিক তার ক্রয়কৃত ১৬ শতক জমি রাস্তার সাথের সামনের স্থানে এক দাগ থেকেই দখলে নেয়ার জন্য আমাদের বাধা উপেক্ষা করে আমার বাড়ির পাশ ঘেষে নতুন ঘর তুলছিলো। যা সম্পূর্ণ অযৌক্তিক ও জুলুমবাজির সামিল। কারন আমাদের ক্রয়কৃত ১৮ শতক জমি বুঝিয়ে না দিয়েই সে একটি দাগ থেকেই তার ১৬ শতক জমি দখল করে ঘর তুলছে। তাই আমরা মামলা করেছি”। অন্য দিকে তরিকুলকে না পাওয়া গেলেও তার ছেলে সিরাজ মুঠোফোনে বলেন, “আমরা এ বিষয়ে আদালতে মামলা করেছি এবং আদালত যা রায় দিবে আমরা তাই করবো। এবিষয়ে মামলাটির তদন্তকারী অফিসার ভোলা সদর থানার এএসআই জাকির হোসেন বলেন, “আমরা ঘটস্থল ঘুরে দেখে আলোচনা স্বাপেক্ষে সমাধানের জন্য উভয় পক্ষকে থানায় ডেকেছিলাম। কিন্তু লিলুপা বেগমরা উপস্থিত হলেও তরিকুল আলোচনার টেবিলে আসেনি। তাই শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্মানাধীন ঘরের স্থানে সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য উভয় পক্ষের উপর গত ৩ মার্চ ২০২২ থেকে নিষেধাজ্ঞা জারি করেন আদালত”।
উল্লেখিত বিরোধকৃত জমি হলো, ভোলা সদর উপজেলার ৩০নং তৌজিভূক্ত, জে,এল নং-৬২,এস,এ খতিয়ান নং-১৪৫, দাগ নং-১৬০২/১৬২৩/১৬২৪ ভুক্ত মোট জমি ১.৫৪ শতাংশের মধ্যে ১৬ শতাংশ।

বাংলাদেশ সময়: ২৩:২৮:৪২   ২৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…



আর্কাইভ