জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » নারী ও শিশু » জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় গত ২৫ ফেব্রুয়ারি ২০২৪খ্রি. ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ভেদুরিয়া-০১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা তথ্য অফিসারের সভাপতিত্বে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সামাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো: মোস্তফা কামাল, চেয়ারম্যান, ভেদুারিয়া ইউনিয়ন পরিষদ, ভোলা সদর, ভোলা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: আবু তাহের, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, ভোলা সদর, মো: নাজিম উদ্দিন, প্রধান শিক্ষক, ভেদুরিয়া-০১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মো: রফিকুল ইসলাম, সভাপতি, স্কুল ম্যানেজিং কমিটি, ভেদুরিয়া-০১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোলা সদর ভোলা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন স্মার্ট বাংলাদেশ ও ভিশন: ২০৪১, সরকারের বিভিন্ন পদক্ষেপ, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ র্ব্যান্ডিং, চতুর্থ শিল্প বিল্পবের গুরুত্ব, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেক্সগু প্রতিরোধে করণীয়, মানব পাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ স¤পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান, ভেদুরিয়া ইউনিয়ন পরিষদ মো: মোস্তফা কামাল বলেন, বর্তমান সরকার বাংলাদেশে ব্যাপক উন্নয়ন করেছেন। আমার ইউনিয়ন ভেদুরিয়ায়ও ব্যাপক উন্নয়ন হয়েছে। ভেদুরিয়ায় বড় বড় অবকাঠামো থেকে শুরু করে অনেক ব্রিজ, কালভার্ট, কার্পেটিংসহ গভীর নলকূল স্থাপন করা হয়েছে। সরকার অবহেলিত মানুষের উন্নয়নে বিভিন্ন ধরনের ভাতা প্রদান করে থাকেন। একজন গর্ভবতি মা গর্ভকালিন সময়ে ২৮০০০(আঠাশ হাজার) টাকা মাতৃত্বকালিন ভাতা পাচ্ছেন। প্রত্যেকটা ছাত্র-ছাত্রীদের হাতে বছরের শুরুতে নতুন বই তুলে দেয়া ছাড়াও উপবৃত্তি প্রদান করা হচ্ছে। আমার ইউনিয়নে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গর্ভবতি মা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা প্রদানসহ প্রায় ৩৯ ধরনের ঔষধ ফ্রী বিতরণ করা হচ্ছে। মানুষের পোশাক-পরিচ্ছেদ আর চলা-ফেরায়ই দেশের উন্নয়নের চিত্র ফুঁটে উঠেছে। ঢাকার মেট্রোরেল, হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, অসংখ্য উড়াল সেতু, চট্রগামের কর্ণফুলি ট্যানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, পটুয়াখালির পায়রা বন্দর ইত্যাদি। এ সরকারের জনবান্ধব সরকার এ সরকারের উন্নয়নের কথা বলে শেষ করা যাবেনা। এছাড়াও বিশেষ অথিতি হিসেবে মো: আবু তাহের, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, ভোলা সদর, মো: নাজিম উদ্দিন, প্রধান শিক্ষক, ভেদুরিয়া-০১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মো: রফিকুল ইসলাম, সভাপতি, স্কুল ম্যানেজিং কমিটি, ভেদুরিয়া-০১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোলা সদর ভোলা বর্তমান সরকারে উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে প্রায় ২০০-৩০০ শতাধিক মায়েরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০:৩৫:৫২   ৮৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
মাদ্রাসা ছাত্র ফরহাদ ৫দিন ধরে নিখোঁজ
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ