লালমোহন উপজেলার সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ নজরুল ইসলাম আর নেই

প্রচ্ছদ » জেলা » লালমোহন উপজেলার সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ নজরুল ইসলাম আর নেই
বুধবার, ২২ ডিসেম্বর ২০২১



লালমোহন প্রতিনিধি ॥
লালমোহন সরকারী শাহবাজপুর কলেজের প্রবাদপ্রতীম সাবেক অধ্যক্ষ, লালমোহন উপজেলা পরিষদের জনপ্রিয় সাবেক চেয়ারম্যান, হাজী নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের সাবেক সভাপতি, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, দ্বীপজেলার বরেণ্য শিক্ষাবিদ ও সমাজসেবক প্রিন্সিপাল একেএম নজরুল ইসলাম আর নেই। মঙ্গলবার (২১ ডিসেম্বর ২০২১) সকাল ১১টায় নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

---

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ২ পুত্র, ৩ কন্যা সন্তানের জনক। বড় ছেলে প্রভাষক একেএম নুরুল ইসলাম প্রিন্স লালামোহন উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এবং ছোট ছেলে একেএম হেদায়েতুল ইসলাম ডিউক ব্যাংকার ও বন্ধু সংগঠন নেক্সাস ৯৩’র স্থায়ী কমিটির কো-চেয়ারম্যান।
শিক্ষাবিদ রাজনীতিবিদ অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম নসু মিয়ার আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন: ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, অল ইউরোপিয়ান বাঙলা প্রেসক্লাব-আয়েবাপিসি’র প্রধান উপদেষ্টা ও অধ্যক্ষ নজরুল ইসলাম মিয়ার প্রাণপ্রিয় ছাত্র, ইউরো বাঙলা টাইমসের এডিটর ইন চিফ বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বিশিষ্ট হিসাববিজ্ঞানী এম এ হালিম গজনবী এফসিএ, লালমোহন পৌরসভার মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিন, ভোলা জেলার প্রথম সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এম আবু তাহের, লালমোহনের প্রথম সাংবাদিক মুহাম্মদ আব্দুর রাজ্জাক, ভোলা প্রেসক্লাব সভাপতি বীরমুক্তিযোদ্ধা এম হাবিবুর রহমান, ভোলা জেলার ইতিহাস লেখক ও ভোলার প্রথম দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন, দৈনিক দক্ষিণপ্রান্ত পত্রিকার সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি অ্যাডভোকেট নজরুল হক অনু, দৈনিক ভোলার বাণী সম্পাদক মুহাম্মদ মাকসুদুর রহমান, সাপ্তাহিক ভোলার কণ্ঠ সম্পাদক ও চট্টগ্রাম রিপোটার্স ইউনিটির সভাপতি কিরন চন্দ্র শর্মা, ভোলা দক্ষিণ প্রেসক্লাব সভাপতি ও ইউরো বাঙলা টাইমসের ম্যানেজিং এডিটর কবি শাহাবুদ্দিন রিপন শান, বোরহানউদ্দিন প্রেসক্লাব সভাপতি এডভোকেট কামরুল আহসান চৌধুরী, চরফ্যাশন প্রেসক্লাব সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, উপকূল সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক কবি গাজী তাহের লিটন, নেক্সাস ৯৩ স্থায়ী কমিটির নির্বাহী চেয়ারম্যান মাকসুদ তালুকদার, কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ঝন্টু পঞ্চায়েত, সাংগঠনিক সম্পাদক ও শান ফাউন্ডেশনের নির্বাহী সাধারণ সম্পাদক রায়হান হোসেন ঝিল্লু, লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতির উপদেষ্টা মো: মোস্তফা মিয়া, লালমোহন মিডিয়া ক্লাবের উপদেষ্টা মো: নুরনবী সুমন, লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রব মাস্টার, সহসভাপতি মো. সিদ্দিক হায়দার ও আবদুল খালেক সওদাগর, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব সাংবাদিক আদিল হোসেন তপু, ভোলা দক্ষিণ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামাল মোল্লা, যুগ্ম সম্পাদক মাঈনুদ্দিন জমাদার ও মোশারেফ হোসেন শিপলু, সাংগঠনিক সম্পাদক সামসুননাহার ¯িœগ্ধা, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মোর্শেদ ও তসলিম আখন, দপ্তর সম্পাদক মো: তরিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মামুন হোসাইন, লালমোহন সাংবাদিক সমিতির সভাপতি এসবি মিলন ও সাধারণ সম্পাদক আনোয়ার রাব্বী সিকদার, লালমোহন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহীন আলম মাকসুদ প্রমুখ।
অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম ১৯৪১ সালের ৭ মে ভোলা জেলার লালমোহন উপজেলার ঐতিহ্যবাহী নোয়াব আলী মুন্সীবাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম মুন্সী হাবিবুর রহমান লালমোহনের সমাজ সাংস্কৃতির একজন খ্যাতিমান মানুষ ছিলেন। লালমোহনে স্কুল কলেজ মসজিদ মক্তব প্রতিষ্ঠায় এই পরিবারের অবদান অনস্বীকার্য। অধ্যক্ষ নজরুলের প্রাণপ্রিয় অনুজ সড়ক দুর্ঘটনায় নিহত একেএম সিরাজুল ইসলাম খোকন মিয়া ছিলেন লালমোহন ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ০:০৮:২৩   ৩১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন
মটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভোলা পৌরশহর ও বাজারে নেই পাবলিক টয়লেট ॥ জনগনের ভোগান্তি চরমে
মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
শিক্ষা বিমুখ জেলেপল্লীর অধিকাংশ শিশু, জড়াচ্ছে বাপ-দাদার পেশায়
বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
আনারস মার্কায় ভোট দিবেন এটাই আপনাদের কাছে আমার চাওয়া: মোশারেফ হোসেন
নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!



আর্কাইভ