ভোলা সরকারি কলেজে ভাষা শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলা সরকারি কলেজে ভাষা শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪



---

আল আমিন ॥

ভাষা স্মরণ, শ্রদ্ধা আর ভালোবাসা জানানোর মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে অমর একুশে ফেব্রুয়ারিতে ভাষার জন্য জীবন উৎসর্গকারী শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা সরকারি কলেজে ‘মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪’ পালন করেছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দিবসটি উদযাপন উপলক্ষে কলেজের শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি পু®পস্তবক অর্পণ করে মহান ভাষা আন্দোলনের বীর শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক মুহাম্মদ মিজানুর রহমান’র সভাপতিত্বে ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. রিয়াজ উদ্দিন ও প্রভাষক শিমুল কান্তি মন্ডল’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর। প্রধান অতিথি’র বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর বলেন, পাকিস্তান সামরিক সরকার পূর্ব বাংলায় শাসন ও শোষণের নীলনকসা বাস্তবায়নে বাংলা ভাষার উপর বারংবার আঘাত হানে মায়ের ভাষা বাংলা প্রতিষ্ঠার জন্য সালাম, রফিক, জব্বার, বরকতসহ যারা জীবন উৎসর্গ করেছিলেন, আজকের এই ঐতিহাসিক দিবসে তাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ উল্লাহ স্বপন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান রাজা রাশেদ আলমগীর, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর অমিত পার্থ দাশ, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. ইকবাল হোসেন, গণিত বিভাগের বিভাগীয় প্রধান বিধাণ কৃষ্ণ দাশ, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান নূর মোহাম্মদ মাসুদ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান এস. এম মনিরুল ইসলাম রাশেদ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. জামাল উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:৪২:০২   ১২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


আনারস মার্কায় ভোট দিবেন এটাই আপনাদের কাছে আমার চাওয়া: মোশারেফ হোসেন
নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
ভোলা ক্ষুদে বিজ্ঞানী সংসদের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ভোলা জেলার শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হলেন মনিরুল ইসলাম এএলটি
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
ভোলায় লাজফার্মা মডেল ফার্মেসির উদ্বোধন
উপজেলা পরিষদ নির্বাচনে উঠান বৈঠক করে চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন
মোটরসাইকেল ও উড়োজাহাজ প্রতীকে ভোট চাইলেন: মোহাম্মদ ইউনুস
ভোলায় কার্গো জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে এক জেলে নিহত
ভোলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে নিহত ১



আর্কাইভ