ভোলা জেলার শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হলেন মনিরুল ইসলাম এএলটি

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলা জেলার শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হলেন মনিরুল ইসলাম এএলটি
রবিবার, ১২ মে ২০২৪



---

স্টাফ রিপোর্র্টার।।

জেলায় শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হলেন মোঃ মনিরুল ইসলাম এএলটি। যোগ্যতা, দক্ষতার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ তাকে শ্রেষ্ঠ স্কাউটস শিক্ষক নির্বাচিত করা হয়। এর আগেও তিনি জেলা ও উপজেলা পর্যায়ে একাধিকবার শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হন।

জানা গেছে, মোঃ মনিরুল ইসলাম ২০১৩ সালে আনুষ্ঠানিকভাবে ওরিয়েন্টশন ও বেসিক কোর্সের মধ্য দিয়ে ভোলা জেলা স্কাউট এর সাথে যুক্ত হন। এরপর তিনি যোগ্যতার পরিচয় দিয়ে কর্মদক্ষতার মাধ্যমে সকলের নজরে চলে আসেন। তিনি নিয়মিত আবদুর রব স্কুল এন্ড কলেজে স্কাউট দল গঠন করে ট্রুপ মিটিং, ব্যাজ কোর্স, তাবুবাশ, ডে ক্যাম্প, ক্যাম্পুরি, জাম্বুরিতে দল প্রেরণসহ জেলা সমাবেশ কার্যক্রম পরিচালনা করেন। মেধা, মনশীলতা প্রয়োগ করে স্কাউটিংকে জাগ্রত করার জন্য চেষ্টা চালিয়ে যান। যার ফলে তাকে জেলা স্কাউট লিডার হিসেবে দায়িত্ব মনোনিত করা হয়। তিনি পরপর দুইবার জেলা স্কাউট লিডার হিসেবে যোগ্যতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। জেলা স্কাউটস এর শাপলা কাপ এ্যাওয়ার্ড, প্রেসিডেন্ট এ্যাওয়ার্ডসহ সকল কার্যক্রম নিষ্ঠার সাথে চালিয়ে যাচ্ছেন। তিনি কালেক্টরেট স্কুল এন্ড কলেজে দল খোলা, শহীদ সালাম মাধ্যমিক বিদ্যালয়, আনাস বিন রা. ইসলামী কমপ্লেক্সসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট দল খোলার ব্যাপারে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি জেলা স্কাউটস এর সকল কার্যক্রম জেলা ব্যাপী ছড়িয়ে দিতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও স্কাউটস শিক্ষকদের সমন্বয়ে পরিশ্রম করে যাচ্ছেন। তার এই কার্যক্রমে সন্তুষ্ট হয়ে তাকে বাংলাদেশ স্কাউটসের সহকারী লিডার ট্রেনার হিসেবে ভোলায় প্রথম নিয়োগ দেয়া হয়।

এদিকে উপজেলা পর্যায়ে তার ছেলে একেএম আবদুল্লাহ শ্রেষ্ঠ স্কাউট এবং তার প্রতিষ্ঠা আবদুর রব স্কুল এন্ড কলেজ শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ হিসেবে নির্বাচিত হন।

মনিরুল ইসলাম কোর্স/ক্যাম্প পরিচালনা দক্ষতা, উন্নয়মূলক কাজে অংশগ্রহণ, প্রকল্প কার্যক্রমে দক্ষতা, ওরিয়েন্টেশন, বেসিক, এডভান্স, স্কিল, উড ব্যাজ, এএলটি কোর্সে অংশহগ্রহণ, কন্টেন্ট ও প্রজেক্টটর ব্যবহারে দক্ষতা অর্জন করে তিনি ২০২৪ সালে ভোলা জেলা শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হন।

মনিরুল ইসলাম স্কাউট ভোলা জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, আরিফুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসার স্বজল চন্দ্র শিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রতিষ্ঠান প্রধানগণ।

প্রকাশ: মোঃ মনিরুল ইসলাম করোনাকালীন দুর্যোগে স্কাউটস এর পক্ষ থেকে জনসচেতনতা বৃদ্ধি, হাত ধোয়া কর্মসূচী, টিকাদান কর্মসূচী কার্যক্রম পরিচালনা করে ব্যাপক সুনাম অর্জন করেন। এছাড়াও তিনি বর্তমানে দি বেস্ট ইনিসিয়েটিভ অব ভোলা এসোসিয়েশন (বিবা) এর মানবতার দেয়ালের মাধ্যমে মানবিকতা সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছেন। এই মানবতার দেয়ালের মাধ্যমে প্রতি শুক্রবার সমাজের অসহায়, গরীব দুঃখী মানুষরা খাদ্য, বস্ত্র, ঔষধ সহায়তা পেয়ে থাকেন। যার এই কার্যক্রমে ভোলার প্রশাসন, সুশীল সমাজ, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ এগিয়ে এসে মানবতার দেয়ালের পাশে দাঁড়িয়েছেন।

উল্লেখ্য, মোঃ মনিরুল ইসলাম ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক, দি বেস্ট ইনিসিয়েটিভ অব ভোলা এসোসিয়েশন (বিবা) এর প্রধান নির্বাহী পরিচালক, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সদস্য, সুশাসনের জন্য নাগরিক সুজনের সদর উপজেলা সাধারণ সম্পাদক, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে থেকে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১:৩৫:০০   ৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
সমাজসেবী এবিএম শাহজাহান স্মরণে শোকসভা ও দোয়া
পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
চরপাতা ইউনিয়নে কৈশর কর্মসুচির আয়োজনে দেশের গান ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা



আর্কাইভ