প্রতিযোগিতা এবং মায়ের ভাষা শিখি, শুদ্ধভাবে লিখি শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা

প্রচ্ছদ » নারী ও শিশু » প্রতিযোগিতা এবং মায়ের ভাষা শিখি, শুদ্ধভাবে লিখি শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষ্যে প্রতিযোগিতা এবং মায়ের ভাষা শিখি, শুদ্ধভাবে লিখি শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি, ভোলার যৌথ আয়োজনে শিশু একাডেমি হলরুমে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষ্যে শিশুদের চিত্রাংকন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং মায়ের ভাষা শিখি, শুদ্ধভাবে লিখি শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিভিন্ন বিদ্যালয় থেকে প্রায় ৩ শতাধিক শিশু অংশগ্রহণ করে। যেখানে রং তুলিতে ফুলে ফুলে শহিদ মিনার,ভাষা আন্দোলনের চিত্র অঙ্কন,একুশ ও আমাদের স্বাধীনতা শিরোনামে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় অংশ নিয়ে একুশ এবং স্বাধীনতা সম্পর্কে তাদের জ্ঞান লিখে প্রকাশ করে। এছাড়া একুশের কবিতা আবৃত্তি প্রতিযোগিতায়ও অংশ নেয় শিশুরা।

---

প্রতিযোগিতা শেষে মায়ের ভাষা শিখি, শুদ্ধভাবে লিখি শীর্ষক কর্মশালা ও আলোচনা সভায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন দৈনিক আজকের ভোলার সম্পাদক ও লেখক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন।

এসময় শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক মশিউর রহমান পিংকুর উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি ও গল্পকার নেয়ামত উল্লাহ। আগামী ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় জেলা পরিষদ হলরুমে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ এর কর্মসূচি শেষ হবে বলে জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০:০৪:২০   ১৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
মাদ্রাসা ছাত্র ফরহাদ ৫দিন ধরে নিখোঁজ
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ