বোরহানউদ্দিনে ধুমপানকে কেন্দ্র করে ও গণপিটুনিতে নিহত-২, গ্রেপ্তার-১

প্রচ্ছদ » অপরাধ » বোরহানউদ্দিনে ধুমপানকে কেন্দ্র করে ও গণপিটুনিতে নিহত-২, গ্রেপ্তার-১
শনিবার, ১৩ জানুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলার বোরহানউদ্দিনে ধুমপানকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারির ঘটনায় সজিব (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন লোকমান নামে আরো একজন। এঘটনায় ঝিনুক নামে তরুণীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে উপজেলার দেউলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। সে একই এলাকার বাসিন্দা মৃত সিরাজুল ইসলামের ছেলে। গ্রেফতারকৃত ঝিনুক উপজেলার দেউলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মো. নুরুল ইসলামের মেয়ে। অন্যদিকে বোরহানউদ্দিনে গরু চুরির অপরাধে গণপিটুনিতে আলাউদ্দিন ব্যাপারী (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত আলাউদ্দিন জেলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ছলিমউদ্দিন ব্যাপারী বাড়ির ইউনুছ ব্যাপারীর ছেলে।

নিহত সজিবেরর বড় ভাই রাকিব ও ফুফাতো ভাই আশিক জানায়, ওদিন বিকালে আশিক, নুরনবী ও জিহাদ একসাথে আড্ডা দিচ্ছিল ও ধুমপান করছিল। এসময় তাদের সামনে দিয়ে পার্শবর্তী এলাকার রায়হান ও তার বোন ঝিনুক হেটে যাওয়ার সময় তাদের দিকে সিগারেটের ধোঁয়া যায়। এনিয়ে তাদের সাথে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে হাতাহাতি হয় এবং যে যার মতো করে বাড়ি চলে যায়।

পরে ঘটনাটি ওই এলাকার লোকমানকে জানায়। লোকমান সজিবকে নিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রায়হানদের বাড়ীতে যায়। এসময় রায়হান, তার ভাই ইয়ামিন, হাসান, জিহাদ, জাহিদ ও ঝিনুকসহ ১০-১২জন তাদের উপর হামলা করে। এতে ঘটনা স্থলেই সজিবের মৃত্যু হয় এবং লোকমানকে বোরহানউদ্দিন হাসপাতালে নিলে চিকিৎসক তাকে ভোলা সদর হাসপাতালে প্রেরণ করেন। তার অবস্থা খারাপ হওয়ায় সেখান থেকে বরিশাল ও পরবর্তীতে ঢাকায় রেফার করেন।

তার ভাই আরো জানান, সজিব ঢাকায় রাজমিস্ত্রীর কাজ করেন। ভোটের দুইদিন আগে দেশে এসেছে। শুক্রবার তার ঢাকায় ফিরে যাবার কথা ছিল।

বোরহানউদ্দিন থানার উপ-পরিদর্শক (এসআই) সিজার জানান, উক্ত ঘটনায় নিহতের ভাই মোক্তার হোসেন এজাহার নামীয় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫ থেকে ১০ জনের নামে বোরহানউদ্দিন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় আজ সকালে ঝিনুক নামে এক তরুণীকে বোরহানউদ্দিন উপজেলা থেকে গ্রেফতার করা হয়। এছাড়াও এ ঘটনায় জড়িত অন্যান্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আলাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ময়না তদন্তের জন্য তার লাশ ভোলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এবং একজনকে গ্রেপ্তার করা হয়েছে বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

---

এদিকে, বোরহানউদ্দিনে গরু চুরির অপরাধে গণপিটুনিতে আলাউদ্দিন ব্যাপারী (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত আলাউদ্দিন জেলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ছলিমউদ্দিন ব্যাপারী বাড়ির ইউনুছ ব্যাপারীর ছেলে।

স্থানীয়রা জানান, গত ১০ জানুয়ারি রাতে বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নের ১নং ওয়ার্ডের আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির গরু চুরির সময় স্থানীয়রা তাকে হাতেনাতে আটক করে গণপিটুনি দিয়ে আটকে রাখেন। পরদিন ১১ জানুয়ারি সকালে তাকে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়। ১১ জানুয়ারি বিকেলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বোরহানউদ্দিন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলাউদ্দিন বলেন, এ ঘটনায় আনোয়ার হোসেন থানায় আলাউদ্দিনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। তার মৃত্যুর বিষয়ে তদন্ত করা হচ্ছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ০:৪২:১৬   ১৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে



আর্কাইভ