বোরহানউদ্দিনে ৪০ লাখ টাকার অবৈধ জাল জব্দ, ২ জেলেকে জরিমানা

প্রচ্ছদ » অপরাধ » বোরহানউদ্দিনে ৪০ লাখ টাকার অবৈধ জাল জব্দ, ২ জেলেকে জরিমানা
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২



বোরহানউদ্দিন প্রতিনিধি ॥
ভোলার বোরহানউদ্দিনে মা ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞার ৩য় দিনে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে ৪০ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ এবং মোঃ মোর্শেদ ও মোঃ মন্নান নামে ২ জেলেকে আটক করা হয়েছে।
আটককৃত মোঃ মোর্শেদ (৩০) ও মোঃ মন্নান (৫৫) বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু এলাকার খাসমহল বাজারের হাসাননগর ইউনিয়নের ৫ ও ৬নম্বর ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে। ৯ অক্টোবর রবিবার বেলা ১২টা থেকে সন্ধা পর্যন্ত ভোলা জেলা মৎস্য কর্মকতা মোল্লা এমদাদুল্যাহ, বাংলাদেশ নৌপুলিশ হেড কোয়াটারের পুলিশ সুপার (অপারেশন এন্ড ইন্টেলিজেন্ট) ড. আকতারুজ্জামান বসুনিয়া, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুন্নি ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

---

আটককৃত ২ জনকে ১৯৫০ এর ৪ ধারায় ১ হাজার টাকা করে ২হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয় এবং জব্দকৃত কারেন্ট জাল মেঘনা নদীর তীরে হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকায় পুড়িয়ে ধ্বংস করা হয়।
পরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ নৌপুলিশ (হেড কোয়াটার) পুলিশ সুপার ড. আকতারুজ্জান বসুনিয়া জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভোলায় কিছু অসাধু জেলে নদীতে মাছ শিকার করে আসছে এ সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে ভোলায় আমাদের ফোর্সসহ এসে নদীতে অভিযান পরিচালনা করি এবং ২ লাখ মিটার জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য ৪০ লাখ টাকা।
ভবিষ্যত এ অভিযান অব্যাহত থাকবে বলে ও জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন নৌ-পুলিশ বরিশাল (সার্কেল) সহকারি পুলিশ সুপার মাহাবুবুর রহমান, বোরহানউদ্দিন উপজেলা মৎস্য কর্মকর্তা আলী আহম্মদ আখন্দ, মির্জাকালু নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকতা মোঃ শরিফুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১:২০:৫২   ৪৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…



আর্কাইভ