বোরহানউদ্দিনে শেষ মুহুর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা ॥ আতঙ্ক-উৎকন্ঠা সাধারণ জনমনে

প্রচ্ছদ » জেলা » বোরহানউদ্দিনে শেষ মুহুর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা ॥ আতঙ্ক-উৎকন্ঠা সাধারণ জনমনে
সোমবার, ২০ ডিসেম্বর ২০২১



এমএইচএ শরীফ, বোরহানউদ্দিন ॥
ভোলার বোরহানউদ্দিনে ইউপি নির্বাচনে আশা-আকাংখা, উৎকন্ঠা, আর আতঙ্কের মধ্যে নির্বাচনী আমেজে ব্যস্ত ৭ ইউনিয়নের (১ লাখ ৪৮ হাজার ৩৭৭) ভোটার। দ্বারে দ্বারে প্রার্থীরা। আগামী ২৬ ডিসেম্বর ২০২১ এ সকল ইউনিয়নে ভোট গ্রহন।

বোরহানউদ্দিনে টবগী, পক্ষিয়া, হাসাননগর, কাচিয়া, দেউলা, কুতুবা, বড় মানিকা ইউনিয়নে ১০০ কেন্দ্রে ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুসতি স¤পূর্ণের পথে। দলীয় মনোনয়ন পেয়ে নৌকার প্রার্থীরা উৎপুল্ল, আগ্রহের সাথে সাথে কিছুটা আতঙ্কের মধ্যেও। সাথে সাথে বিদ্রোহী প্রার্থীদের বিজয়ের আশা দিন দিন ঘনীভুত হচ্ছে। ইতিমধ্যে টবগীতে নির্বাচনী অফিস ভাংচুর,পক্ষিয়াতে স্বতন্ত্রপ্রার্থী কাপনের কাপড় পড়ে প্রতিক আনতে গিয়ে হামলার শিকার ও দ্বিতীয় দফায় হামলার অভিযোগ, হাসান নগরে ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলা, দেউলাতে দফায় দফায় হামলা মামলা, কুতুবাতে অফিসে অগ্নিসংযোগ ও বড় মানিকায় নৌকার প্রার্থীর ছেলেকে মারধরসহ এসব ইউনিয়নে অফিস ভাংচুর, অগ্নিসংযোগ, সহিংসতার ঘটনাও কম নহে। এতে প্রার্থীসহ আহত হয়েছে ১৫ জন, যাদের মধ্যে অনেকেই হাসপাতালে ভর্তি।
টগবী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রতন জানান আমরা ভোট দিতে আগ্রহী এ নিয়ে আমি খুব আনন্দিত তবে নৌকার প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যো মামলা হামলার ঘটনায় আতঙ্কে আছি।
একই ওয়ার্ডের আংকুরা বেগম জানান ১০ বছর পরে চেয়ারম্যান, মেম্বাররা আমাগো বাইত আইছে আমাগোত্তনে ভোট চাইত। এতে বুঝলাম আমাগো দাম আছে, আমরা সাব্বিস তারিকে ভোট দিতে যামু, আমাগো ভোট নিয়েন। আমরা খুশি মত ভোট দিমু। হেইতেরা যেন আমাগো ভোট দিয়া না দেয়।
সাবেক দুইবারের চেয়ারম্যান ও এবারের টবগী ইউনিয়নে নৌকা স্বমর্থিত চেয়ারম্যান প্রার্থী জানান তিনি এবারও হ্যাট্রিক জয় পাবেন। গত ১০ বছরে সাধারণ মানুষের পাওনা আমি সঠিকভাবে বুঝিয়ে দিয়েছি। এবারও মানুষের আশা-আকাক্সক্ষার পতিপলণ ঘটবে। সাধারণ মানুষের কাছে বাড়ি বাড়ি গিয়ে তাদের ব্যাপক সাড়া পেয়েছি।
একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সমাজ সেবক জসিমউদদীন হাওলাদার জানান সাধারণ মানুষ কেন জানি পরিবর্তন চায় এবং তারা শুধু জানান আমরা কেন্দ্র গিয়ে ব্যালেটের মাধ্যমে জানিয়ে দিব আমরা কার পক্ষে।
এ সমস্ত পাল্টা-পাল্টি অভিযোগ প্রায়ই উপজেলা নির্বাচন কর্মকর্তা অফিসে জমা পড়ে, ইতোমধ্যে এক ডজনেরও বেশি নৌকা ও স্বতন্ত্র প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশও দিয়েছেন। অন্যদিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, লাইসেন্সধারী অস্ত্র ব্যবহারকারীদের উপর বিশেষ নজরদারি ও নিষেধাজ্ঞা জাড়ি করেন।
বোরহানউদ্দিন উপজেলা রিটার্নিং কর্মকর্তা জানান ৪র্থ ধাপের নির্বাচন হবে ১০০% ক্লিলিন নির্বাচন। ভোটাররা যাতে সুষ্ঠভাবে ভোট দিতে পারে আমরা সব ব্যবস্থা করছি।
গত  ১৪ ডিসেম্বর  উপজেলা অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে ভোলা জেলা বিপিএম, পিপিএম এসপি সাইফুল ইসলাম বলেন কেউ যদি নির্বাচনকে কেন্দ্র করে কোন নাশকতা করেন তাহলে কঠোর হাতে ধমন করা হবে। আমরা বসে থাকব না অপরাধ সংগঠিত হলেই গ্রেপ্তার করব। কারন সরকার বার বার বলেছেন ইউনিয়ন সুষ্ঠ নির্বাচন উপহার দিতে। তিনি আরো বলেন ভোলাতে বেশি গুজব ছড়ানো হয়, কেউ গুজবে কান দিবেন না ভোট সুষ্ঠ হবে আপনারা বাড়ি বাড়ি মানুষের কাছে যান, ভোট চান। পুলিশ নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবে। আমাদের কাছে খবর এসেছে অনেকে নাকি হেলমেট বাহিনী ও হকস্টিক বাহিনী প্রস্তুত করে রেখেছে তাদেরকে সাবধান করে দিলাম।

বাংলাদেশ সময়: ২০:৫২:০৭   ৩১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন
মটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভোলা পৌরশহর ও বাজারে নেই পাবলিক টয়লেট ॥ জনগনের ভোগান্তি চরমে
মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
শিক্ষা বিমুখ জেলেপল্লীর অধিকাংশ শিশু, জড়াচ্ছে বাপ-দাদার পেশায়
বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
আনারস মার্কায় ভোট দিবেন এটাই আপনাদের কাছে আমার চাওয়া: মোশারেফ হোসেন
নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!



আর্কাইভ