বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবার থেকে জোরপূর্বক দলিল নেওয়ার চেষ্টা ॥ ২জনকে পিটিয়ে আহত

প্রচ্ছদ » অপরাধ » বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবার থেকে জোরপূর্বক দলিল নেওয়ার চেষ্টা ॥ ২জনকে পিটিয়ে আহত
শনিবার, ৯ মার্চ ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলার বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবারের কাছ থেকে জোরপূর্বক জমির দলিল নেওয়ার পায়তারা করে আসছে স্থানীয় একটি ভূমিদস্যু চক্র। ভূমিদস্যু চক্রকে জমি না দেওয়ায় অসহায় সংখ্যালঘু পরিবারকে দেখানো হচ্ছে ভয়ভীতি ও হুমকি ধামকি। জমির দলিল না দেওয়ায় ব্রেন স্ট্রোকের রোগী সুনীল কুমার সাহা (৭৫) ও তার স্ত্রী মৃধুলা রানী সাহা (৬৮)কে হত্যার উদ্দেশ্যে মারধর করেছে ভূমিদস্যু মোঃ অলি মাতাব্বর, আকবর মাতাব্বর গংরা। এসময় তারা ঘরের দামি আসবাবপত্র ভাংচুর করেন। শুক্রবার (৮ মার্চ) সকালে বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের কুঞ্জেরহাট বাজারের সাহা বাড়ীতে এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে বোরহানউদ্দিন থানা পুলিশের একটি টীম ঘটনাস্থলে পরিদর্শন করেন। এই ঘটনার পর আতঙ্কের মধ্যে রয়েছে সংখ্যালঘু ভুক্তভোগী সুনীল কুমার সাহার পরিবার। তবে স্থানীয় কাচিয়া ইউপি চেয়ারম্যান কাজী আবদুর বর এর ইন্ধনে অলি ও আকবর এই ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, বোরহানউদ্দিনের কাচিয়া ইউনিয়নের চকডোষ গ্রামের কুঞ্জেরহাট বাজার এলাকার বাসিন্দা সুনীল কুমার সাহা (৭৫) ২০১৮ সালে ব্রেন স্ট্রোক করেন। বর্তমানে সে অসুস্থ হয়ে বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। সুনীল কুমার সাহার ছেলে শংকর কুমার সাহা (২৮) পুলিশের কনেস্টবল চাকরি করছেন। বর্তমানে সে বরিশাল কর্মরত আছেন। ওই এলাকার মৃত সামছুল হক মাতাব্বর এর ছেলে ভূমিদস্যু মোঃ অলি মাতাব্বর ও তার ভাতিজা আকবর মাতাব্বর দীর্ঘ কয়েক বছর ধরে সুনীল কুমার সাহার কাছে জমির দলিল দাবী করে। জমির দলিল না দেওয়ায় সুনীল কুমার সাহা ও তার ছেলে পুলিশ কনেস্টবল শংকর সাহাকে বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি ধামকি দেয় অলি ও আকবর। কিন্তু অলি ও আকবরকে কেনো জমির দলিল দিতে হবে শংকর সাহা এমন প্রশ্ন করলে অলি মাতাব্বর ও আকবর মাতাব্বর জানায় তাদের কাছ থেকে সুনীল কুমার সাহা টাকা নিয়ে জমির দলিল দেয়নি। সে জন্য তারা জমির দলিল চাচ্ছে। এবং সুনীল কুমার টাকা নিয়ে বিল দিয়ে ৪৮ শতাংশ জমি অলি ও আকবর মাতাব্বরকে খাওয়াচ্ছে। তাদেরকে নাকি দলিল না দেওয়ায় এখন অলি ও আকবর দলিলের জন্য চাপ দিচ্ছে। কিন্তু অলি মাতাব্বর ও আকবর মাতাব্বর এর কাছ থেকে জমি বিক্রি করে কোন টাকা নেয়নি সুনীল কুমার সাহা। একটি মিথ্যা নাটক সাজিয়ে সুনীল কুমার সাহা ব্রেন স্ট্রোক করার সুযোগ নিয়ে তার কাছ থেকে জমির দলিল যাচ্ছে ভূমিদস্যু অলি ও আকবর। তাদেরকে দলিল দিতে অস্বীকৃতি জানালে অলি ও আকবর অসহায় সংখ্যালঘু সুনীল সাহার পরিবারকে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার (৮ মার্চ) ভূমিদস্যু অলি মাতাব্বর, আকবর মাতাব্বরসহ প্রায় ৪/৫জন মিলে সুনীল কুমার সাহার ঘরে প্রবেশ করে তার কাছ থেকে জমির দলিল চান। এসময় অলি ও আকবর মাতাব্বর হত্যার উদ্দেশ্যে সুনীল কুমার সাহার গলা চিপে ধরে এবং তাকে মারধর করে। সুনীল কুমার সাহার চিৎকার শুনে তার স্ত্রী মৃৃধুলা রানী সাহা ছাড়াতে আসলে তাকেও মারধর করে অলি ও আকবর। এসময় মৃধুলা রানী সাহাকে জোরপূর্বক বাড়ি থেকে তুলে নেয়ার চেষ্টা করে অলি ও আকবর গংরা। পরে মৃধুলা রানীর আত্মচিৎকার শুনে লোকজন এগিয়ে আসলে অলি, আকবর গংরা চলে যায়। অলি ও আকবর গংরা সুনীল কুমার সাহার বাড়ী ঘরে হামলা চালিয়ে ঘরের দামি আসবাবপত্র ভাংচুর করেন। পরে খবর দিলে বোরহানউদ্দিন থানা পুলিশের একটি টীম ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে স্থানীয় কাচিয়া ইউপি চেয়ারম্যান কাজী আবদুর রব এর ইন্ধনে অলি ও আকবর এই ঘটনা ঘটিয়েছে অভিযোগ পাওয়া গেছে।

---

এ ব্যাপারে ভুক্তভোগী পুলিশের কনেস্টবল শংকর কুমার সাহা বলেন, কুঞ্জেরহাটের ভূমিদস্যু অলি মাতাব্বর ও আকবর মাতাব্বর আমার পিতার কাছ থেকে জোরপূর্বক জমির দলিল নেওয়ার চেষ্টা করছে। তারা দীর্ঘদিন ধরে আমাদেরকে দলিল দেওয়ার জন্য হুমকি ধামকি ও ভয়ভীতি দেখাচ্ছে। তারা বলে আমার পিতা নাকি তাদের কাছে জমি বিক্রি করে টাকা নিয়েছে। এখন তারা দলিল যাচ্ছে। কিন্তু তাদের কাছ থেকে টাকা নেওয়ার কোন ঘটনা ঘটেনি। তারা মিথ্যা নাটক সাজিয়ে আমাদের কাছ থেকে জমির দলিল নেয়ার চেষ্টা করছে। আমার বাবা সুনীল কুমার সাহা ব্রেন স্ট্রোকের রোগী। শুক্রবার সকালে অলি ও আকবর আমাদের বাসায় গিয়ে আমার বাবা ও মাকে মারধর করেছে। তারা হত্যার উদ্দেশ্যে আমার বাবার গলা টিপে ধরেছে। লোকজন এগিয়ে আসলে তারা হুমকি-ধামকি দিয়ে চলে যায়। তারা প্রতিনিয়ত আমাদেরকে ভয়ভীতি দেখাচ্ছে। আমরা ভূমিদস্যু অলি মাতাব্বর ও আকবর মাতাব্বরের ভয়ে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। এ ব্যাপারে ভোলা-২ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত অলি ও আকবর মাতাব্বর গংদের সাথে এ ব্যাপারে যোগাযোগ করলে কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে কাচিয়া ইউপি চেয়ারম্যান কাজী আবদুর রব বলেন, এই ঘটনার সাথে আমি জড়িত নই। যদি কেউ আমার নাম ভাঙ্গিয়ে বাড়িঘরে হামলা করে থাকে তাদেরকে আইনে আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। সুনীল কুমার সাহার একটি বংশীয় পরিবার। তাদের সাথে ৩ পুরুষের সুসম্পর্ক রয়েছে।

এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার ওসিন শাহীন ফকির বলেন, খবর পেয়ে পুলিশের একটি টীম ঘটনাস্থলে পাঠিয়েছি। তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। যদি এ ব্যাপারে কোন অভিযোগ করা হয় তাহলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০:৫৫:৩১   ৩৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’



আর্কাইভ