ভোলায় মাছুমা খানম স্কুলে বার্ষীক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রচ্ছদ » খেলা » ভোলায় মাছুমা খানম স্কুলে বার্ষীক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা শিক্ষার্থীদের শরীর ও মনকে সুস্থসবল ও সতেজ রাখে। আর এই চিরন্তন সত্যটাকে উপলব্দি করেই দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো ইংরেজী বছরের শুরুতে ভোলা শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মাছুমা খানম বালিকা মাধ্যমিক বিদদ্যালয়ে অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) বিদ্যালয়টিতে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান। ভোলা’র ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত মুসলিম মিয়া পরিবারের কর্নধার মরহুম আলতাজের রহমানের প্রতিষ্ঠিত স্কুলটির পরিচালনা পর্ষদের সভাপতি ও প্রতিষ্ঠাতার পুত্রবধু ডাঃ খাদিজা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

প্রায় ৫৫ বছর যাবত নারী শিক্ষায় বিশেষ ভূমিকা পালন করা বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ ইব্রাহিমের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের পরপরই জাতীয় সংগীতের শুরে শুরে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি, সভাপতি ও প্রধান শিক্ষক।

 

সহকারী শিক্ষক মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্যের পরপরই অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা। ক্রীড়া সম্পাদক ও সহকারী শিক্ষক হুমায়ুন কবিরের সম্পাদনায় অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম পর্ব শেষে বিকালে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরনী পর্ব। বিকাল প্রায় ৫ টায় অনুষ্ঠিত পুরস্কার বিতরনীতে বিশেষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রকিবুল হাসান। জাকজমকপূর্ণ এই ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, দৌলতখান উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ বাবুল চৌধুরী, দৈনিক আজকের ভোলা পত্রিকার সম্পাদক মুহাম্মদ শওকত হোসেন, ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, চরনোয়াবাদ মুসলিম হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক আবু তাহের ও টগবী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আশ্রাফুল ইসলাম।

---

এসময় উপস্থিত ছিলেন, পৌর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন নাহার, সাংবাদিক ইউছুফ শরীফ ও এ.সি.ডি.অর্জুন, বিভিন্ন অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সুশৃঙ্খল ভাবে অনুষ্ঠিত এই ক্রীড়া প্রতিযোগিতার প্রথমে আগত অতিথিদের সম্মানসূচক ব্যাচ পরিয়ে দেয় বিভিন্ন শিক্ষার্থীবৃন্দ। দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রায় ৬০ জন শিক্ষার্থী বিভিন্ন খেলায় বিজয়ী হয়ে পুরস্কার অর্জন করে। পুরো অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়াউর রহমান সহ সকল শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:১৯:১১   ১৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা ক্রিকেট একাডেমির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
৫১১ রানের টার্গেট তাড়ায় ৩৭-এ ৫ উইকেট হারাল বাংলাদেশ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
ভোলায় অগ্রণী ব্যাংকের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত



আর্কাইভ