বিবার সহযোগিতায় পলদ্দিন ফিরে পেল তার নতুন জীবন

প্রচ্ছদ » জেলা » বিবার সহযোগিতায় পলদ্দিন ফিরে পেল তার নতুন জীবন
শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলায় দি বেস্ট ইনেসেটিভ অব ভোলা এসোসিয়েশন বিবা নামের প্রতিষ্ঠানটি মানবতার দেয়াল থেকে তুলে দিলো ব্যবসার মালামাল ও নগদ অর্থ। ২৮ এপ্রিল শুক্রবার প্রতিষ্ঠানের পক্ষে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুস প্রধান অতিথি হিসেবে এ মালামাল ও নগদ অর্থ তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা সেক্রেটারি আজিজুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ভোলা আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ নাঈমুল ইসলাম। প্রতিষ্ঠানের সভাপতি মোঃ আজিজুল ইসলামের সভাপতিত্বে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মোঃ মনিরুল ইসলাম। পলদ্দিন নামের ক্ষুদ্র চা বিক্রেতা ৭০০০ টাকার মালামাল এবং নগদ দুই হাজার টাকা হাতে পেয়ে অশ্রুসিক্ত নয়নে খুশিতে কৃতজ্ঞতা প্রকাশ করেন। কোনরকম মুনাফা বা লাভ ছাড়াই মালামাল বিক্রি করে এই টাকা আবার প্রতিষ্ঠানকে ফেরত দিয়ে আবার প্রতিষ্ঠানের পক্ষ থেকে মালামাল ক্রয় করতে পারবেন। স্বাবলম্বী করার লক্ষ্যে সুদ বিহীন এ কার্যক্রমকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

---

আলহাজ্ব মোহাম্মদ ইউনুস বলেন, এ ধরনের কার্যক্রমের মধ্য দিয়ে পিছিয়ে পরা জনগোষ্ঠীকে এগিয়ে নেয়া সম্ভব। এটা হতে পারে পরকালে নাজাতের উসিলা। সমাজের উচ্চবিত্ত পরিবারগুলো যদি তাদের সামর্থ্য অনুযায়ী অল্প অল্প করে সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে এর প্রসারতা আরো বৃদ্ধি পাবে। আজিজুল ইসলাম বলেন ইতোমধ্যেই আমরা জানতে পেরেছি এই মানবতার দেয়ালে অনেকেই তাদের ব্যবহারযোগ্য কাপড় খাবার দাবার দিয়ে যাচ্ছেন, আবার রাতের আঁধারেও অনেকে তাদের প্রয়োজনীয় পোশাক নিয়ে যাচ্ছেন। প্রতি শুক্রবার সকাল১০ টায় বিত্তবাদের সহযোগিতায় নিয়মিতভাবে এখান থেকে তরিতরকারি ও সবজি বিতরণ করা হচ্ছে। এতে সমাজের উচ্চএবং নিুবিত্ত পরিবারের মধ্যে একটি সেতুবন্ধন তৈরী হচ্ছে। এখানে অনেকে স্বশরীরেও দান করে যাচ্ছেন আবার গোপনেও দান করে যাচ্ছেন। দানের পরিমানগুলো এখানে রেজিষ্টার করা হচ্ছে।

পরিচালক মনিরুল ইসলাম জানান দি বেস্ট ইনেসেটিভ অব ভোলা এসোসিয়েশন করোনাকালীন সময়ে ১৭ই মার্চ তৎকালীন পুলিশ সুপার সরকার মোঃ কায়সারকে প্রধান অতিথি করে সর্বপ্রথম আনুষ্ঠানিকভাবে হাত ধোয়া কর্মসূচি চালু করে।এতে যোগ দেয় ভোলার সকল পত্রিকাগুলোর সম্পাদক এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

এরই ধারাবাহিকতায় ভোকেশনাল রোডে বিবার অফিস রুমের পাশে বাবা মার পারিবারিক কবরস্থান এবং সাথেই রয়েছে মুক্তিযুদ্ধের বধ্যভূমি। কবর বাসীদের রুহের মাগফেরাত কামনায় তৈরি করা হয় মানবতার দেয়াল। যেখানে শ্লোগান রয়েছে আপনার প্রয়োজনে নিয়ে যান অন্যের প্রয়োজনে দিয়ে যান।এই রমজানে ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী এবং পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামের উদ্বোধন করেন। জেলা প্রশাসক বলেন এই মহৎ কাজটি একটি ব্যক্তি বা প্রতিষ্ঠান উদ্যোগ নিলেও এটি এখন আর ব্যক্তি বা প্রতিষ্ঠানের নয়, এটির দায়িত্ব এখন আমাদের সকলের।সকলের সহযোগিতায় এটি অনেক দূর এগিয়ে যাবে।

 

বাংলাদেশ সময়: ২৩:৩৯:৩৪   ১৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন
মটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভোলা পৌরশহর ও বাজারে নেই পাবলিক টয়লেট ॥ জনগনের ভোগান্তি চরমে
মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
শিক্ষা বিমুখ জেলেপল্লীর অধিকাংশ শিশু, জড়াচ্ছে বাপ-দাদার পেশায়
বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
আনারস মার্কায় ভোট দিবেন এটাই আপনাদের কাছে আমার চাওয়া: মোশারেফ হোসেন
নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ



আর্কাইভ