দৌলতখানে শিক্ষককের বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট

প্রচ্ছদ » অপরাধ » দৌলতখানে শিক্ষককের বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় মোঃ নাজিম উদ্দিন নামে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে স্বর্ণাঙ্কার, নগদ টাকা ও সুপারি লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওযা গেছে। বুধবার দুপুরের দিকে দৌলতখনা উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের মোফাজ্জল চেয়ারম্যান বাড়ি এ ঘটনা ঘটে।

---

শিক্ষক মোঃ নাজির উদ্দিন অভিযোগ করে জানান, তিনি উপজেলার ১৫নং চর গুমানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মকত রয়েছেন। বুধবার দুপুরে তার বাবা মোঃ মোস্তাফিজুর রহমান ও মা হালিমা বেগম ঘরে ছিলেন। তার মা হালিমা বেগম রান্না ঘরে রান্না করছিলেন। ওই সময় আমাদের বসতঘর দখল নিতে একই বাড়ি মোঃ আজমের নেতৃত্বে মোঃ শাকিব, জান্নাতুল ফেরদৌস, জীবন নেছা, আমেনা বেগম মুক্তা, সুফিয়া বেগম, আকলিমা বেগমসহ ১০/১২ জন বসঘরের সামনের দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। এসময় ঘরের আসবারপত্র ও রান্না ঘরের আসবারপত্র, বেড়া ভাঙচুর চালিয়ে ৪ ভড়ি ওজনের বিভিন্ন ধরণের স্বর্ণাঙ্কাকার, নগদ ৭০ হাজার টাকা ও প্রায় ১ লাখ টাকার সুপারি লুটপাত করে নিয়ে যায়। এসময় আমার মা ও বাবাকে মারধর করে ঘর বাড়ি ছেরে অন্যস্থানে চলে যাওয়ার জন্য হুমকী প্রদান করেন।
তিনি আরো জানান, তার দাদা হাজী আলী মিয়া মুন্সির ৬ ছেলে ও দুই মেয়ে। এরমধ্যে নজির আহমেদের ছেলে শফিকুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান প্রায় তিন একর জমি পৈত্তিক সূত্রে পেয়েছেন। অপরদিকে হাজী আলী মিয়া মুন্সির আরেক ছেলে কয়ছর আহমেদ ২ একর ৮৭ শতাংশ জমি পেয়েছিলেন। কিন্তু তিনি জীর্বিত থাকা অবস্থায় বিভিন্ন লোকজনের কাছে তা বিক্রি করে ফেলেন। কিন্তু কয়ছর আহমেদের মৃত্যুর পরে তার স্ত্রী জীবন নেছা ও মেয়ে জান্নাতুল ফেরদৌস জোর করে আমাদের জমি দখল করতে পায়তারা করে আসছিল। এনিয়ে স্থানীয়ভাবে ইউপি চেয়ারম্যান ও গণমান্য ব্যক্তিদের নিয়ে শালিশ মিমাংশায় বসলেও তারা জমি পাওয়া হয়নি। কিন্তু তারা কারো কথা মানতে রাজি নয়। প্রায় সময় তাদের বসতঘর ও তার চাচা শফিকুল ইসলামের ঘরে হামলা ও লুটপাট চালান অভিযুক্তরা। এ বিষয়ে তারা আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলাও করেন।
এব্যাপারী অভিযুক্ত জীবন নেছা ও তার মেয়ে জান্নাতুল ফেরদৌস সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি হয়নি। তারা জমি-জমার বিষয়ে আদালতে মামলা করেছেন মামলায় বুঝে নিবেন বলে দাবী করেন।
দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাকীর হোসেন জানান, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পরিবার থেকে বিষয়টি তিনি শুনেছেন। তাদের আদালতে মামলা করবেন বলে জানিয়েছেন। তবে আদালত থেকে নির্দেশ পেয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০:১৮:৩৯   ৩৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…



আর্কাইভ