ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট ঘোষণা

প্রচ্ছদ » ভোলা সদর » ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট ঘোষণা
শনিবার, ৫ জুন ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
বাজেটে জলবায়ু পরিবর্তন বিষয়ক অভিযোজন কর্মপরিল্পনা ও আয়-ব্যয়খাত সম্পৃক্তকরণে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট ২০২১-২২ উপস্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গত (৩ জুন) বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা- মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার মোঃ রায়হানুল ইসলাম। সভায় সভাপত্বি করেন, ১১নং ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম।

---

সভা সঞ্চালনা করেন কোস্ট, সিএফটিএম প্রকল্পের সহকারি পরিচালব রাশিদা বেগম। সভায় আরও উপস্থিত ছিলেন রেঞ্জ কর্মকর্তা, উপকূলীয় বনবিভাগ, ভোলা মোঃ কামরুল ইসলাম, সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম মাওলা, সহকারি শিক্ষা অফিসার মোঃ আবু তাহের, ভেদুরিয়া ইউনিয়নের ট্যাগ অফিসার মোঃ সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোবাশ্বর উল্লাহ, ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ আবদুল হাই, উপজেলা জলবায়ু ফোরাম সভাপতি মোঃ মোকাম্মেল হক মিলন, ভেদুরিয়া ইউপি সদস্যবৃন্দ, সাংবাদিক, জলবায়ু ফোরাম সদস্য ও কোস্ট ফাউন্ডেশনের কর্মীসহ অনেকে।
বাজেট উপস্থাপন ও আলোচনা শেষে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ৩১৪১০৫৪৫ টাকার বার্ষিক বাজেট হস্তান্তর করে। যাতে জলবায়ু অভিযোজনখাতে বরাদ্দ রাখা হয়েছে ২৩৮০০০০/- টাকা সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করে কোস্ট, সিএফটিএম প্রকল্পের প্রোগ্রাম অফিসার-রাজিব ঘোষ। বার্ষিক বাজেট উপস্থাপন করে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ নিয়াজ মোর্শেদ।
সভায় প্রধান অতিথি ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা-জনাব মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ভেদুরিয়া ইউনিয়ন পরিষদ আজ একটি চমৎকার যুগপোযোগি বাজেট উপস্থাপন করেছে। বর্তমান সময় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সকল স্তর থেকে কাজ করতে হবে। আর ভেদুরিয়া ইউনিয়ন পরিষদ এতে সবার আগে জলবায়ু অভিযোজন পরিকল্পনা ও বাজেটে আয়-ব্যয়খাত যুক্ত করে ইউনিয়নের জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় কাজ শুরু করে দিল। তাদের এউদ্যোগ অন্যান্যো ইউনিয়নরে জন্যও অনুকরণীয় হবে।এমন একটি দৃষ্টান্তমূলক উদ্যোগে সার্বিক সহায়তা করার জন্য কোস্ট ফাউন্ডেশন, সিএফটিএম প্রকল্প ধন্যবাদ জানাই।
সভা অন্যানের মধ্যে বক্তব্য ও মতামত প্রদান করে ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ আবদুল হাই, সিনিয়র সাংবাদিক মোবাশ্বর উল্লাহ, উপজেলা জলবায়ু ফোরাম সভাপতি মোঃ মোকাম্মেল হক মিলনসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২২:৪৪:০৬   ৫৬২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন
বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন
মটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভোলা পৌরশহর ও বাজারে নেই পাবলিক টয়লেট ॥ জনগনের ভোগান্তি চরমে
মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
‘ক্যাব’ এর ভোলা জেলা কমিটি পুর্নগঠন
বেসরকারিভাবে শতভাগ পাশের হারের শীর্ষে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন



আর্কাইভ