জেলা তথ্য অফিসের আয়োজনে লালমোহনে নারী সমাবেশ ও উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রচ্ছদ » নারী ও শিশু » জেলা তথ্য অফিসের আয়োজনে লালমোহনে নারী সমাবেশ ও উঠান বৈঠক অনুষ্ঠিত
মঙ্গলবার, ৩০ জানুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় জানুয়ারি-মার্চ, ২০২৪ মেয়াদে গত ২৮ ও ২৯ জানুয়ারি ২০২৪খ্রি. ভোলা লালমোহন উপজেলার ডা. আজাহার উদ্দিন আহমেদ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয় হলরুমে নারী সমাবেশ ও মতবিনিময় সভা জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেঙ্গু প্রতিরোধে করণীয়, মানব পাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম বলেন, ১৯৪৭ সালে দেশ ভাগের পর ১৯৫২ এর ভাষা আন্দোলনে ছালাম, রফিক, বরক ও শফিউল্যাদের তাজারক্তের বিনিময় আমার পেয়েছি আমাদের মাতৃষাভাবাংলা ভাষা। ১৯৬৬ সালের ৬দফা আন্দোলন ৬৯ এর গণঅভ্যুথ্যান ৭০ এর সাধারণ নির্বাচনে বাঙালী নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়েও ক্ষমতায় বসতে পারেনি। ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনী নিরস্ত্র বাঙালির উপর ঝাপিয়ে পড়ে। ৩০লক্ষ শহিদের তাজা রক্ত আর ২ লক্ষ বোনের সম্ভ্রমের বিনিময় আমার স্বাধীনতা পেয়েছি। এই স্বাধীনতাকে আমাদের যে কোন মূল্যে অপশক্তির হাত থেকে রক্ষা করতে হবে। স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা বড় কঠিক। আজ আমরা মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছি। এই সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয় হয়েছে। পদ্মা সেতু, পায়রা বন্দর, মেট্রোরেল, উড়াল সেতু, কনফুল টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রস্তাপন করা হয়েছে। এছাড়াও লালমোহন উপজেলার সড়ক ও অবকাঠামোর ব্যাপক উন্নয়ন চিত্র তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

এছাড়াও নারী সমাবেশে উপজেলা শিক্ষা অফিসার মো: আক্তারুজ্জামান উপজেলা শিক্ষা অফিসার, ইন্দ্রজিৎ চন্দ্র দেবনাথ, মোহাম্মদ আখতার হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, লালমোহন, মুহাম্মদ ছিদ্দিকুল্লাহ, সহকারী প্রধান শিক্ষক ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয়, এস এম সি সভাপতি নজরুল ইসলাম এবং জাকির হোসেন সহকারী শিক্ষক, লালমোহন বক্তব্য প্রদান করেন।

শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের আওতায় লালমোহন উপজেলার কালমা উইনিয়নের পশ্চিম রাধাগোবিন্দ মন্দিও মাঠের উঠান বৈঠকে ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধান অথিতির বক্তব্যে গণযোগাযোগ অধিপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বয়) হাছিনা আক্তার বলেন, ডেংগু প্রতিরোধে আমরা সবাই সতর্কতা অবলম্বন করি। সতর্কতার মাধ্যমে ডেংগু প্রতিরোধ করা সম্ভব। বাড়ির পাশ-পাশ আংগিনা নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন রাখি। বিশেষ করে পরিত্যাক্ত টায়ার, ডাবের খোসা ও ফুলের টবে জমা থাকা পানি ২-৩ দিনের বেশী জমে থাকতে দেয়া যাবেনা তা নিয়মিত পরিস্কার করতে হবে। ঘুমানোর সময় অবশ্যই মশারি টাঙ্গিয়ে ঘুমাতে হবে। করোনাভাইরাস ধরন পরিবর্তন করে নতুন রূপ ধারন করেছে তাই আমরা সবাই স্বাস্থ্যবিধি অনুসরন করে চলাফেরা করি। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেক্সগু প্রতিরোধে করণীয়, মানবপাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ স¤পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ। এছাড়াও উঠান বৈঠক ও কমিউনিটি সভায় লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের ইউপি সদস্য মনি মুক্তা বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ সময়: ০:১৬:১৮   ১০১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন বৃত্ত মিস্ত্রী
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
মাদ্রাসা ছাত্র ফরহাদ ৫দিন ধরে নিখোঁজ
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা



আর্কাইভ