ইলিশায় আন-নূর মোহাম্মাদিয়া মডেল মাদরাসার উদ্বোধন

প্রচ্ছদ » ইসলাম » ইলিশায় আন-নূর মোহাম্মাদিয়া মডেল মাদরাসার উদ্বোধন
সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩



মোঃ রাকিব হাওলাদার ॥
ভোলা সদরের ইলিশায় ইসলামী দ্বীনি ও সাধারণ শিক্ষার সমন্বিত প্রতিষ্ঠান আন-নূর মোহাম্মাদিয়া মডেল মাদরাসার শুভ উদ্ধোধন উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকালে ভোলা-লক্ষ্মীপুর মহাসড়কের সরদার হাট সংলগ্ন মাদরাসা কমপ্লেক্সে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
২নং ইলিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ছোটনের সভাপতিত্বে দোয়া মাহফিল ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসার উচ্চতর হাদিস গবেষনা বিভাগের তত্বাবধায়ক শায়েখ মুফতি আব্দুল্লাহ মারুফি।

---

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মোহাম্মদপুর আন-নূর ইসলামিয়া নৈশ্য মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম ও মোতাওয়াল্লী মুফতি যুবায়ের আহমাদ মাযাহেরী, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতান, মাদরাসা পরিচালনা ও তত্ত্বাবধায়ক মোঃ মনিরুল ইসলাম প্রমূখ।
এছাড়া উক্ত অনুষ্ঠানে বিভিন্ন মসজিদের ইমাম, মাদরাসার মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় গন্যমান্য ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটন ও মোঃ মনিরুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টায় সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এই প্রতিষ্ঠান গড়ে তুলছেন। এলাকার শিক্ষার্থীরা যারা মাদরাসায় পড়তে ইচ্ছুক তারা যাতে সহজেই পড়াশুনার সুযোগ পায় সেজন্যই এই প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। এই প্রতিষ্ঠান যাতে অত্র এলাকায় ইসলামি শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখতে পারে সেই প্রত্যাশা এলাকাবাসীর।
আন-নূর মোহাম্মাদিয়া মডেল মাদরাসার সফলতা কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসার উচ্চতর হাদিস গবেষনা বিভাগের তত্বাবধায়ক শায়েখ মুফতি আব্দুল্লাহ মারুফি।

বাংলাদেশ সময়: ২৩:৫৭:৪১   ২৭৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের আলোচনা সভা
ফরিদপুরে দুই মুসলিম শ্রমিকের নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ
ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল



আর্কাইভ