ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রচ্ছদ » ইসলাম » ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
সোমবার, ১ এপ্রিল ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলা জেলা স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন “সৃষ্টির সেবা” বাংলাদেশ এর উদ্যোগে সিয়াম শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ই মার্চ) বিকেলে ভোলা শহরের বিএফজি রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি মাওলানা আব্দুর রহমান চৌধুরী’র সভাপতিত্বে ইফতার মাহফিল অনুষ্ঠিত। এতে বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলা প্রত্রিকার সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ শওকাত হোসেন, এডভোকেট রেজাউল করিম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সোলায়মান, তানজীমুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা তরিকুল ইসলাম, এইচ এম ইব্রাহিম, প্রভাষক মাহাদী হাসান।

সভাপতির বক্তব্যে সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে বলেন, পৃথিবীতে সর্বনিকৃষ্ট অসৎ কাজ হচ্ছে শিরক বা কুফরী করা এবং সর্বোত্তম কাজ হচ্ছে মানুষকে আল্লাহর পথে দাওয়াত দেওয়া। আর মানবতার সবচেয়ে বৃহত্তম কল্যাণ হচ্ছে মানুষকে চিরস্থায়ী যন্ত্রণাদায়ক জাহান্নামের শাস্তি থেকে মুক্ত করে সুমহান জান্নাতের বাসিন্দা বানানো। তারই ধারাবাহিকতায় সৃষ্টির সেবা সংগঠনটি বিভিন্ন কার্যাবলী সম্পাদন করে আসছে। বিশেষ করে অমুসলিমদের মাঝে ইসলামের মাহাত্ম্য তুলে ধরা, নওমুসলিমদের দ্বীনি শিক্ষাসহ সাময়িক ভরণ-পোষণ কর্মসংস্থানের ব্যবস্থা, দাঈদের প্রশিক্ষণ গ্রহণের ব্যবস্থা, রমজান মাসে বয়স্ক মহিলাদের জন্য মহিলা মুয়াল্লিম দ্বারা কুরআন শিক্ষার পাশাপাশি জরুরি মাসয়ালা-মাসায়েল শিখানোর ব্যবস্থা, অসহায় ও দুস্থদের সহযোগিতা, অন্যান্য সামাজিক কাজে অংশগ্রহণ।

---

সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জাকির হোসেন সবুজের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব নুরুল ইসলাম পাটোয়ারী, ভোলা সদর হাসপাতালের ডেন্টাল চিকিৎসক ডাঃ শাহীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, বিশিষ্ট চিকিৎসক ডাঃ মিজানুর রহমান, বিশিষ্ট আইনজীবী মোঃ নাছির আহমেদ, কে জাহান মার্কেটের মালিক মোঃ শামীম আহমেদ, মাওলানা গোলাম মোর্শেদসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ, সংগঠনটি গত তিন বছরে ১৫ জন অমুসলিম সংগঠনের মাধ্যমে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তাছাড়া আরও প্রায় ১০-১৫ জন নওমুসলিমকে দ্বীন শিক্ষা, ভরণপোষণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করতে হয়েছে। এসব কাজে আঞ্জাম দিতে অনেক অর্থের প্রয়োজন হয়। তাই সংগঠনের আর্থিক তহবিলে আপনার মানত, দান, যাকাত, ফিতরার একটি বৃহৎ অংশ প্রদান করে সংগঠনের কার্যক্রমকে বেগবান করে ইসলম প্রচার ও প্রসারে অংশ নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। বিঃদ্রঃ সংগঠনের স্থায়ী সদস্য সংগ্রহ চলছে। যারা স্থায়ী সদস্য হবেন তারা এককালীন ন্যূনতম ১০০০ টাকা এবং মাসিক ১০০ টাকা করে এয়ানত প্রদান করবেন। বিকাশ/নগদ: ০১৭১২-১০৯০৩৪ (পার্সোনাল)।

বাংলাদেশ সময়: ১:০৪:৪৮   ২৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ