আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ

প্রচ্ছদ » জেলা » আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
শনিবার, ৪ মে ২০২৪



---

আদিল হোসেন তপু ॥

বাংলাদেশ আওয়ামী লীগ ভোলা জেলা শাখার সদ্য প্রয়াত সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভুর স্বরনে শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার সকালে ভোলা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে এই শোকসভা অনুষ্ঠিত হয়। শোক সভায় ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে শোক সভায় প্রধান আলোচক হিসাবে টেলি কনফারেন্স যোগ দেন ভোলা-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

শোক সভায় তোফায়েল আহমেদ বলেন, লাভু আত্যান্ত ভালো মনের মানুষ ছিলেন।তিনি একজন সৎ আদর্শ, নিষ্ঠাবান মানুষ ছিলেন। ব্যাক্তিগত ভাবে তিনি আওয়ামী লীগের একজন নিবেদিত নেতা ও আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন।

লাভুর এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত তার মৃত্যুতে দল একজন নিবেদিত কর্মী হারালো। তাই সবাইকে লাভুর জন্য দোয়া করার জন্য অনুরোধ করেন।

এসময় সৈয়দ আশরাফ হোসেন লাভুর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, এনামুল হক আরজু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, সাংগঠনিক সালাউদ্দিন লিংকন, ভারপ্রাপ্ত পিপি জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট নূর নবী, অতিরিক্ত পিপি এডভোকেট সোয়েব হোসেন মামুন, এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভুর বড় ছেলে এডভোকেট সৈয়দ আশিক প্রমুখ। স্মরণ সভার সঞ্চালনা করেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো: শামসুদ্দিন।

এ সময় বক্তারা বলেন, সৎ এবং কর্মঠ ব্যক্তি হিসেবে তাঁর অবদান ছিল অনন্য। তাঁর বিকল্প কেউ হবে না। ব্যাক্তি চলে যায়।রেখে যায় তার কর্ম। কর্মের মাঝে সৈয়দ আশরাফ হোসেন লাভু বেচেঁ থাকবেন সবার মনি কোঠায়।

লাভুর মতো ব্যাক্তিত স¤পন্ন মানুষ এই সমাজে বিরল। তার কর্মক্ষেত্রে ভালো মনের মানুষ ছিলেন। বক্তারা আরো বলেন, লাভু ত্যাগী আওয়ামী লীগের নেতা ছিলেন। আইনজীবী সমিতিতে তিনি একাই আওয়ামী লীগের জন্য লড়াই করতেন। আওয়ামী লীগের দুঃসময় তিনি কর্মীদের মামলা পরিচালনা করতেন।

আওয়ামী লীগের অফিসে ছিলেন নিয়মিত একজন সদস্য। দলের জন্য নিবেদিত ছিলেন। লাভু ভাই আওয়ামী লীগের জন্য একজন স¤পদ ছিলেন। তার মৃত্যুতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। মহান আল্লাহ যেন উনাকে জান্নাতবাসী করেন এবং শোকাহত স্বজনদের এই শোক সহিবার শক্তি দান করেন উপস্থিত সকলে এই দোয়া কামনা করেন। শোকসভা শেষে সৈয়দ আশরাফ হোসেন লাভুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু গত ২০ এপ্রিল শনিবার সন্ধ্যা ৭.১০ মিনিটে ভোলা শহরের যুগিরঘোল এলাকায় নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি দীর্ঘদিন ক্যান্সার আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য মরহুম সৈয়দ আশরাফ হোসেন লাবু ভোলা জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও পরে সহ-সভাপতি, ভোলা বারের সভাপতি, ৫ বার যুগ্ম সম্পাদক, আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির একজন আজীবন সদস্য ছাড়াও বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:৪৫:১৬   ৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন



আর্কাইভ