মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি

প্রচ্ছদ » অপরাধ » মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
বৃহস্পতিবার, ২ মে ২০২৪



---

মনপুরা প্রতিনিধি ॥

ভোলার মনপুরার মেঘনায় দুই মাস নিষেধাজ্ঞা শেষে মাছ ধরার প্রস্ততির নেওয়ার দিন ভোর রাতে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে যায় ইঞ্জিন চালিত একটি মাছ ধরার ট্রলার ও জাল। এতে ওই জেলের ১০ লাখ টাকার ক্ষতি হয়। জেলে পরিবারের বেঁচে থাকার একমাত্র অবলম্বন ট্রলার ও জাল পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে পড়েছে জেলে পরিবার। বুধবার ভোর রাত সাড়ে ৪টায় উপজেলার হাজীরহাট ইউনিয়নের ভূঁইয়ারহাট এলাকার টেকের ঘাট খালে এই ঘটনা ঘটে।

খবর পেয়ে শনিবার ভোর সাড়ে ৫টায় স্থানীয় হাজিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার ও মনপুরা থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করলেও জড়িতদের শনাক্ত করতে পারেনি।

---

ক্ষতিগ্রস্থ জেলে হলেন, উপজেলার হাজিরহাট ইউনিয়নের ভূঁইয়ারহাট সংলগ্ন হাজীরচর গ্রামের বাসিন্দা আলম সর্দারের ছেলে হান্নান মাঝি।

ক্ষতিগ্রস্থ জেলে জানান, গত ১৫ বছর ধরে মেঘনায় মাছ শিকার করে বৃদ্ধ বাবা-মা ও সন্তান, পরিবার-পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করছেন। ধার-দেনা সহ মৎস্য আড়তদার ফারুক কোম্পানীর কাছ থেকে ৬ লক্ষ টাকা দাদন নিয়ে ইঞ্জিন চালিত ট্রলার ও জাল টেকের ঘাট খালে নোঙ্গর করে রাখেন। দুই মাস নিষেধাজ্ঞার শেষে বুধবার সকালে মেঘনার মাছ শিকারের প্রস্তুতি নেন। কিন্তু ভোর রাতে কে বা কাহারা আগুন দিয়ে ট্রলার ও জাল পুড়ে দিয়েছে বলে হাউমাউ করে কাঁদতে শুরু করেন। পাশাপাশি বৃদ্ধ বাবা ও মা কান্নায় ভেঙ্গে পড়েন।

এদিকে নিঃস্ব জেলে পরিবারকে সমবেদনার পাশপাশি এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের পক্ষে অর্থিক অনুদান ক্ষতিগ্রস্থ জেলের পিতা আলম সর্দার হাতে তুলে দেন হাজিরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার।

এই ব্যাপারে মনপুরা মৎস্য কর্মকর্তার দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার মৎস্য কর্মকর্তা মাহরুফ হোসেন মিনার জানান, ঘটনা শুনেছি। ক্ষতিগ্রস্থ জেলেকে সহযোগিতার উদ্যোগ নেওয়া হবে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠিয়েছি। ক্ষতিগ্রস্থ জেলের লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১:৫৩:৫০   ৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ