পশ্চিম ইলিশার কাজীর চরে নুরুদ্দিন বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী

প্রচ্ছদ » অপরাধ » পশ্চিম ইলিশার কাজীর চরে নুরুদ্দিন বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী
বুধবার, ২০ মার্চ ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলা সদর উপজেলাধীন ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের কাজীরচর নামক এলাকায় ভূমিদস্য নুরউদ্দিনের অত্যাচার অতিষ্ট এলাকাবাসী। পূর্ব কাজীর চর ৪নং ওয়ার্ডে স্থানীয় জমির মালিকদের কাছ থেকে তিনের একাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে স্থানীয় প্রভাবশালী নুর উদ্দিন কয়াল গংদের সাথে। এ বিষয়ে দীর্ঘদিন যাবত মামলা মোকদ্দমা চলে আসছে বলে জানান ভুক্তভোগী জমির মালিকগণ।

জমির মালিক মোহাম্মদ নূরে আলম হাজারী অভিযোগ করে জানান, আমার বাপ দাদার আমল থেকে এ জমিতে চাষবাস করে আসছি। হঠাৎ করে কুচক্রি মহলের ইন্ধনে মোহাম্মদ নুরুদ্দিন কয়াল ও তার সাঙ্গ পাঙ্গরা মিলে জমির তিনের একাংশ দাবি করে আসছে। যেই পক্ষ তিনের একাংশ জমি দিতে রাজি হয়নি তাদেরকে মারধরসহ নানানভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে নুরদ্দিন গংরা।

নিজেদের ক্রয়কৃত জমিতে ঘরবাড়ি তুলতে গেলেই নুরুউদ্দিন কয়াল, ফারুক গংদের দিতে হচ্ছে মোটা অংকের চাঁদা। আর চাঁদা না দিলে ঘরবাড়ির কাজে বাঁধাসহ বিভিন্নভাবে হয়রানী শুরু হয়। জমির মালিক ইয়াসমিন জানান, আমি অনেক কষ্টে ৪৮ শতাংশ জমি ক্রয় করি। এই জমি থেকেও তিনের একাংশ জমি নুরুদ্দিন কয়াল ও তার সাঙ্গ পাঙ্গ আমাদের কাছ থেকে চাচ্ছে। আমি জমি দিতে অস্বীকার করলে আমাকে রাস্তা দিয়ে যাওয়ার সময় এলোপাথাড়ি মারধর করে তারা। মারধর অবস্থায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা চিকিৎসার জন্য আমাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। কৃষ্ণ দত্ত ও নূরে আলম হাজারী আমার চিকিৎসারত অবস্থায় আমাকে দেখতে যান। এরই ধারাবাহিকতায় কৃষ্ণ দত্ত ও জমির মালিক নূরে আলম হাজারীকে ফাঁসানোর জন্য তাদের নিজের মেশিনে তালা মেরে তাদের নামে বিভিন্ন সাংবাদিক দিয়ে মিথ্যা অপপ্রচার চালায় মোহাম্মদ নুর আলম হাজারী ও তার সহযোগী।

জমির মালিক কৃষ্ণ দত্তের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয় আমি কিছুই জানিনা। আমার নামে বিভিন্ন পত্রপত্রিকায় ও সোশ্যাল মিডিয়ায় মিথ্যা বানোয়াট কিছু কথা সাংবাদিক ভাইদের কে ভুল বুঝিয়ে লেখালেখি করাচ্ছে, আমি চাই সঠিক তদন্তের মাধ্যমে এর একটি সুস্থ ফয়সালা। এবং চরের ভিতরে সাধারণ মানুষ যেন শান্তিপূর্ণভাবে যার যার জমিতে সে দখল পজিশনে ঘরবাড়ি করে থাকতে পারে এটাই আমার দাবি। আমি কোন ঝামেলা জড়াতে চাচ্ছি না। আমি চাচ্ছি সুন্দর একটি ফয়সালা চাই।

জমি বিষয়ে জানতে চাইলে স্থানীয় জমির মালিকগণ বলেন, নুর উদ্দীন কয়াল গংরা খুব খারাপ প্রকৃতির মানুষ। কোন মহিলাদেরকে তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না। রাস্তা দিয়ে হাঁটা চলার সময় তাদের গায়ে হাত দেয়। বিভিন্ন সময় রাতের আঁধারে ঘরের পিছনে দাঁড়িয়ে থাকে খারাপ মতলব নিয়ে। এই বিষয়ে জানাজানি হলে তাদেরকে মেরে গুম করে দেবে এ ধরনের হুমকি ধামকি দিয়ে আসছে নুরুদ্দিন গংরা।

মারধরের বিষয় স্থানীয় জমির মালিক সাথী বেগম জানান, আমরা সাক্ষী দেওয়ায় নুরুদ্দিন গংরা আমাদের মারধর করবে এবং ঘর থেকে টেনে নিয়ে ইজ্জত হানি করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে। ওদের হুমকির ভয়ে আজও পর্যন্ত কেউ মুখ খুলছে না। আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি এবং সুন্দরভাবে নিজের জমিতে বসবাস করতে চাচ্ছি।

জমি জমার বিষয় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ করলে তারা জানান, ভূমিদস্য নুরুদ্দিন কয়াল ও ফারুক কয়াল এর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী। দিনে দুপুরে আমাদেরকে মারধর করে এবং মামলার হুমকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। জমির ফসল জোরপূর্বক কেটে নেয়।

অভিযুক্ত নুরুদ্দিন কয়ালের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

স্থানীয় ৪নং ওয়ার্ডের মেম্বার মোঃ জসিম খালাসির সাথে যোগাযোগ করলে তিনি জানান, জমিজমা অনেকদিন পর্যন্ত ঝামেলা চলে আসছে। কাগজ দেখে একাধিকবার সমাধানের চেষ্টা করলেও দুইপক্ষ সমাধানে আসেনি।

বাংলাদেশ সময়: ২৩:৫২:১৫   ৭৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১



আর্কাইভ