বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই

প্রচ্ছদ » জেলা » বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
বুধবার, ৮ মে ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও ভোলা সদর উপজেলাধীন পশ্চিম রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, দৌলতখান উপজেলার চর খলিফা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা পরিবারের কৃতি সন্তান মোঃ সাইদুল হাসান সেলিম পৃথিবীর মায়া ছেড়ে ৬ মে সোমবার দুপুর ২টার দিকে চির বিদায় নিয়েছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫৬ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী, আত্মীয়-স্বজন রেখে গেছেন। শিক্ষক সংগঠনের পথিকৃৎ এই মহান শিক্ষকের মৃত্যুতে সারা বাংলাদেশের শিক্ষক কর্মচারী, অভিভাবক মহল ও শিক্ষার্থী পরিবার শোকাহত। তিনি দীর্ঘ বছর ধরে আন্দোলন সংগ্রামসহ শিক্ষকদের কল্যাণে সুখ-দুঃখের সাথী হিসেবে কাজ করে গেছেন। তার দীর্ঘ শিক্ষক জীবনে কোন কলঙ্ক নেই। তিনি ভোলা জেলা তথা বাংলাদেশের শিক্ষক মহলে একজন প্রিয় শিক্ষক নেতা হিসেবে নিজেকে আত্মনিয়োগ করেছিলেন। যার ফলে দ্বীপ জেলা ভোলার কৃতি সন্তান হয়েও বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতির জায়গায় নিজেকে স্থান করে নিতে সক্ষম হয়েছেন। তার নিজ পরিবারের সদস্যদের কাছেও ছিলেন একজন প্রিয় মানুষ।

শিক্ষকদের অনেকেই বলতেন কেন্দ্রীয় শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতি দেশের কেন্দ্র থেকেই হওয়ার কথা কিন্তু এত বড় একটি পদে ভোলা থেকে সভাপতি হওয়া অত্যন্ত সৌভাগ্যের বিষয় ছাড়া আর কিছুই নয়। ৭ এপ্রিল মঙ্গলবার সকাল ৯টায় বাপ্পা ইউপি কার্যালয়ের মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাপ্তা ইউপি কার্যালয় মাঠে প্রথম জানাজায় ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, ভোলা সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মিয়া মোহাম্মদ ইউনুস, বাপ্তা ইউপি চেয়ারম্যান মোঃ ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা, বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষক কর্মচারী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক ও আলীনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির কামাল বক্তব্য রাখেন।

ভোলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী নেওয়াজ পলাশ, ৫নং ওয়ার্ড পৌর কাউন্সিলর ইফরানুর রহমান মিথুন মোল্লা। তার দ্বিতীয় নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয় চর খলিফা ইউনিয়নের নিজ বাড়ির সামনে।

তার অকাল মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ভোলা জেলা শিক্ষা অফিসার দীপক হালদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রকিবুল হাসান, জেলা শিক্ষা গবেষণা কর্মকর্তা মোঃ নূরে আলম সিদ্দিকী, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ সিরাজুল ইসলাম শাওন, বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষক কর্মচারী ফোরামের যুগ্ম মহাসচিব ও আলীনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির কামাল, ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরাম ভোলা জেলা কমিটির সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান, বাংলাদেশ শিক্ষক সমিতি (কামরুজ্জামান) ভোলা জেলা শাখার সভাপতি মীর মোহাম্মদ আমির হোসেন, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন তালুকদার, বাংলাদেশ শিক্ষক সমিতি বিটিএ জেলা শাখার সভাপতি মোঃ গোলাম মোহাম্মদ, সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলা শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতি টিপু সুলতান, সম্পাদক মুসা কালিমুল্লাহ, হালিমা খাতুন মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ সিরাজুল ইসলাম, চন্দ্রপ্রসাদ কোঅপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল হোসেন জুয়েল, চরসামাইয়া বন্ধুজন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সহিদ তালুকদার, সহকারী শিক্ষক মোঃ এএইচ রহমান, পশ্চিম রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মহিবুল আলম, সহকারী শিক্ষক মোহাম্মদ জামাল, চরসামাইয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, খালেদা খানম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হিরনসহ বিভিন্ন পেশাজীবীর মানুষ তার রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২:১০:১১   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ