গোপনে হাটবাজার ইজারা বিজ্ঞপ্তি ॥ ভোলা সদর উপজেলা অফিস ঘেড়াও করে ঠিকাদারদের বিক্ষোভ

প্রচ্ছদ » অপরাধ » গোপনে হাটবাজার ইজারা বিজ্ঞপ্তি ॥ ভোলা সদর উপজেলা অফিস ঘেড়াও করে ঠিকাদারদের বিক্ষোভ
বুধবার, ২০ মার্চ ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলা সদর উপজেলা পরিষদের অধীনে ২৩টি বাজার ও খেয়ার ১৪৩১-৩২ বাংলা সনের গোপনে ইজারা দেয়ার খবর পেয়ে এর প্রতিবাদে ও দরপত্রের ফরম ওপেন বিক্রি করার দাবীতে মঙ্গলবার (১৯ মার্চ) শেষ দিনে মঙ্গলবার দুপুর থেকে অফিস ঘেড়াও করে উপজেলা চত্বরে দফায় দফায় বিক্ষোভ করেছে ঠিকাদারেরা। ওই সময় অফিসে উপজেলা নির্বাহী কর্মকর্তা-সজল চন্দ্র শীল, অফিস সহকারী মাহফুজুর রহমান অফিস রুমে তালা ঝুলিয়ে চলে যান।

ঠিকাদারেরা জানান, দির্ঘ বছর সদর উপজেলায় বিভিন্ন টেন্ডার ও ইজারা নিয়ে দূর্নীতি চলে আসছে। সরকারের কোটি কোটি টাকার রাজস্ব লুটপাট করা হয়েছে। চলতি বছরেও গোপনে চেয়ারম্যান ও কর্মকর্তারা বাজার ও খেয়া নিজেদের পছন্দের লোককে দেয়ার প্রক্রিয়া শেষ করতে যাচ্ছেন। এমন খবরে ঠিকাদারেরা সকালে অফিসে অবস্থান নেন, এটার টের পেয়ে অফিস কর্মকর্তারা রুমে তালা ঝুলিয়ে চলে যান। পরে ঠিকাদারেরা অফিস ঘেড়াও করে চত্বরে বিক্ষোভ শুরু করেন। এ খবর শহরে ছড়িয়ে পরলে সংবাদ কর্মীসহ বিভিন্ন ঠিকাদারেরা অফিস চত্বরে ভীড় জমায়। অফিস সহকারী ও উপজেলা নির্বাহী অফিসারকে ফরম বিক্রি করার দাবী জানান। বিকাল ৪টার পরে ঠিকাদারদের চাপের মুখে অফিস সহকারী মাহফুজুর রহমান অফিস চত্বরে আসলে তিনি তোপের মুখে পরে তাদের কাছে ক্ষমা চেয়ে ফরম বিক্রি করার জন্য ১দিন সময় চান। ঠিকাদারেরা তার কথায় রাজি না হয়ে, তাৎক্ষনিক ফরম বিক্রির দাবী করেন। ফরম তৈরী নাই বলে ঠিকাদারদের জানিয়ে যারা ফরম ক্রয় করবেন তাদের নাম তালিকাভুক্ত করে টাকা জমা নেন। পরে বাজার ও খেয়া ইজারা দেয়ার তালিকা ঠিকাদারদের মাঝে সরবরাহ করেন, তাও অস্পেষ্ট।

---

অফিস সহকারী মাহফুজুর রহমান জানান, দীর্ঘ ১৫ বছর ফরম ছাড়াই কর্মকর্তা ও নেতারা তাদের পছন্দের লোককে বাজার ও খেয়া নামমাত্র মূল্যে ইজারা দিয়ে আসছেন। আমি ছোট কর্মচারী, কর্মকর্তা ও নেতারা আমাকে যেভাবে অর্ডার করবেন আমি সেভাবে কাজ করতে বাধ্য। গোপনে সদর উপজেলার বাজার ও খেয়া ইজারা দিয়ে সরকারের কোটি কোটি টাকার রাজস্ব আত্মসাতের বিষয়ে তিনি মুখ খোলেননি।

এবিষয় জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল ও চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন মিয়ার মুঠো ফোনে একাধীকবার ফোন দিলে তারা রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২০:৩২:৪৪   ৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১



আর্কাইভ