পশ্চিম চরউমেদ ইউনিয়ন ॥ ২১ বছর পর ইউপি নির্বাচন, উৎসবের আমেজ

প্রচ্ছদ » জেলা » পশ্চিম চরউমেদ ইউনিয়ন ॥ ২১ বছর পর ইউপি নির্বাচন, উৎসবের আমেজ
সোমবার, ৪ মার্চ ২০২৪



---

বিশেষ প্রতিনিধি ॥

২০০৩ সালে ভোলার লালমোহন উপজেলার ৭নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ার পর সীমানা সংক্রান্ত জটিলতার কারণে প্রায় ২১ বছর বন্ধ ছিল ইউনিয়নটির নির্বাচন।

অবশেষে সব জটিলতা কাটিয়ে আগামী ৯ মার্চ তেঁতুলিয়া নদীর তীরবর্তী ৭ নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দলীয় প্রতীক না থাকায় ও দীর্ঘদিন পর নির্বাচন হওয়ায় পশ্চিম চরউমেদ ইউনিয়নের ভোটার ও প্রার্থীদের মাঝে বইছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

গত ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ পেয়েই ভোটারদের দ্বারে দ্বারে বিরামহীনভাবে ছুটে চলছেন প্রার্থীরা। নির্বাচনকে সামনে রেখে যেন দম ফেলানোর সময় নেই প্রার্থীদের। গণসংযোগ, উঠান বৈঠক আর পথসভায় দিন পার করছেন প্রার্থীরা।

জানা যায়, লালমোহন উপজেলার ৭ নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়নের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট প্রার্থী ৮৩ জন। এরমধ্যে ৯টি ওয়ার্ডে ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৮ জন প্রার্থী, সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৩ জন নারী প্রার্থী।

এছাড়া চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যানসহ ১২ জন নবীণ-প্রবীণ প্রার্থী। আগামী ৯ মার্চ ইউনিয়নটির ১২ টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ৭ নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়নে মোট ভোটার ৩১ হাজার ২৭৭জন। এরমধ্যে নারী ভোটার ১৪ হাজার ৯৮৯জন এবং পুরুষ ভোটার ১৬ হাজার ২৮৮জন।

৭ নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়নের ৪, ৫ ও ৬নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের প্রার্থী শারমিন আক্তার বলেন, নির্বাচিত হলে এই তিন ওয়ার্ডের নারীদের উন্নয়নে কাজ করবো। এ ছাড়া এলাকার মানুষদের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিতে কাজ করার চেষ্টা করবো।

৭ নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়নের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম শাকিল বলেন, নির্বাচিত হলে এই ইউনিয়নের তরুণ-যুবকদের বেকারত্ব দূর করতে কাজ করবো। এ ছাড়া বর্তমানে এ ইউনিয়নে যে সব অব্যবস্থাপনা রয়েছে তা দূর করতে সর্বোচ্চ চেষ্টা করবো।

---

ওই ইউনিয়নের আরেক চেয়ারম্যান প্রার্থী মো. খোকন পাটোয়ারী বলেন, নির্বাচনে জয়ী হলে এ ইউনিয়নের মানুষের সেবায় নিজেকে সব সময় নিয়োজিত রাখবো। সরকারি সব ধরনের সুযোগ-সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবো।

৭ নম্বর পশ্চিম চরউমেদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মো. আবু ইউসুফ বলেন, বিগত ২১ বছর ধরে এই ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে চেষ্টা করেছি মানুষের সুখে-দুঃখে পাশে থাকার। ইউনিয়নের উন্নয়নে নানা ধরনের কাজ করেছ। পুনরায় যদি ইউনিয়নের জনগণ আমাকে নির্বাচিত করেন তাহলে আমার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করে পশ্চিম চরউমেদ ইউনিয়নকে আরো এগিয়ে নেবো।

শুধু এই তিন চেয়ারম্যান প্রার্থীই নয়, অন্যান্য চেয়ারম্যান প্রার্থীরাও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। তারাও জয়ী হলে ইউনিয়নের উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষের কল্যাণে কাজ করার অঙ্গিকার করছেন।

অন্যদিকে ইউনিয়নের ভোটাররা বলছেন, দীর্ঘ ২১ বছর পর এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতো বছর নির্বাচন না হওয়ায় ইউনিয়নটিতে থমকে পড়েছিল উন্নয়ন ও নাগরিক সেবা। আমরা এখন এমন প্রার্থীদের নির্বাচিত করতে চাই, যারা জনগণ ও এলাকার উন্নয়নে নিঃস্বার্থবানভাবে কাজ করবেন।

লালমোহন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইউসুফ হারুন বলেন, সুষ্ঠু ভোটগ্রহণের লক্ষ্যে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আমরা পশ্চিম চরউমেদ ইউনিয়নবাসীকে সুন্দর একটি নির্বাচন উপহার দেবো।

বাংলাদেশ সময়: ১:৩৭:৪০   ১১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫



আর্কাইভ