চরফ্যাসনে নিষেধাজ্ঞা অমান্য করে জবর দখলের অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাসনে নিষেধাজ্ঞা অমান্য করে জবর দখলের অভিযোগ
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪



---

চরফ্যাসন প্রতিনিধি ॥

চরফ্যাসনের শশীভূষণ থানাধীন জাহানপুর ইউনিয়নের তুলাগাছিয়া এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমিতে জোর জবর দখল করে ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে ওই এলাকার আহাম্মদ উল্লাহ গং এর বিরুদ্ধে।

জমির মালিক ভুক্তভোগী জসিম উদ্দিন পাটোয়ারী জানান, আমি ও আমার স্ত্রী জাহানপুর মৌজায় ৪২৫১ দাগে সাব কবলা দলিলে ১.৫০ শতাংশ জমি’র ক্রয় সূত্রে মালিক। ক্রয়ের পর নামজারির পর থেকে নিয়মিত সরকারের ভূমি উন্নয়ন কর পরিশোধ করি। সম্প্রতি হওয়া ডিজিটাল (বি,ডি,এস) জরিপে উক্ত জমির মালিকানার কাগজ পত্র ও সরেজমিনে দখল যাচাই করে ৩ শতাংশ ভূমি কমিয়ে আমাকে ৮৫৯৪ নং খতিয়ানে ৮৬২নং দাগে ১.৪৭ একর দেওয়া হয়। প্রতিপক্ষ আহমদ উল্লাহ গং ৩০ ধারায় আপিল করে ব্যর্থ হয়ে আমার জমি দখলে নেওয়ার হুমকি দেয়, এর প্রেক্ষিতে গত ১৮-০২-২০২৪ইং তারিখে চরফ্যাসন সিনিয়র সহকারী জজ আদালতের দ্বারস্থ হলে বিজ্ঞ আদালত বিরোধীয় জমিতে কোন কাজ না চালাতে নিষেধাজ্ঞা দেয়। এর ৬দিন পর প্রতিপক্ষ আহমেদ উল্লাহ গং বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আমার ভোগদখলীয় জমিতে ভেকু দিয়ে মাটি উত্তোলন করে ভিটা তৈরি করে ঘর নির্মান করে।

তিনি আরো অভিযোগ করে জানান, আহমেদ উল্লাহ গং এর বিরুদ্ধে এর আগে আমি শশীভূষণ থানায় জিডি করলেও পুলিশ প্রশাসনকে সে তোয়াক্কা না করে আমার দখলীয় জমিতে দখল চেষ্টা চালায়। ফয়সালার জন্য তাকে একাধিকবার ডাকা হলেও বিভিন্ন সমস্যার কথা বলে থানা পুলিশকে এড়িয়ে যায়।

এইবিষয়ে শশীভূষণ থানায় সাব ইন্সপেক্টর মোঃ গোরফান জানান, আমি সরেজমিনে দেখেছি বিরোধীয় জমিতে ভেকু দিয়ে আহমেদ উল্লাহ গং মাটি কেটেছে। অভিযুক্ত আহমেদ উল্লাহ’র সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে না পাওয়ায় বক্তব্য নেয়া যায়নি।

সচেতন মহল বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে ভেকু দিয়ে মাটি কাটা ও ঘর উত্তোলনকারীর বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপের দাবি করছেন।

বাংলাদেশ সময়: ১:১৩:১৪   ১০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার
টাকা নিয়ে প্রতারণা, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
মনপুরায় খাল থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের লাশ উদ্ধার
মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি
ভোলায় সরকারী বন্ধের দিনে প্রাণী সম্পদ কর্মকর্তার গাড়ি দুর্ঘটনার শিকার ॥ চলছে বিভাগীয় তদন্ত



আর্কাইভ