ভোলায় দুইদিন ব্যাপী সুপণ্য ও পল্ট্রি মেলার উদ্বোধন

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় দুইদিন ব্যাপী সুপণ্য ও পল্ট্রি মেলার উদ্বোধন
বুধবার, ১৪ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে পোল্ট্রি খামারিদের ১২ ও ১৩ ফেব্রুয়ারি দুই দিন ব্যাপী সুপণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন মহিন ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন।

এসময় গ্রামীন জন উন্নয়ন সংস্থার পরিচালক (এডভোকেসি এন্ড ট্রেনিং) হুমায়ুন কবির, অতিরিক্ত পরিচালক (মানব স¤পদ উন্নয়ন) মোঃ আজাদ হোসেন, অতিরিক্ত পরিচালক (হিসাব এন্ড অর্থ) মোঃ মোস্তফা কামালসহ আরও অনেক উপস্থিত ছিলেন।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সার্বিক সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) এবং জানালা বাংলাদেশ যৌথভাবে এই মেলার আয়োজন করে। আয়োজক জানান, স্থানীয় মুরগি ও ডিমের ব্যবসায়ীরা এ প্রকল্পের মাধ্যমে লাভবান হবেন।

---

‘সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)’ প্রকল্প আয়োজিত সুপণ্যের এই মেলায় ১২টি স্টলে বিভিন্ন সংস্থা, দেশি মুরগি ও ডিমের খামারিরা তাদের উৎপাদিত পণ্য নিয়ে অংশগ্রহণ করেন।

গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন মহিন বলেন, আমাদের দেশ থেকে দিন দিন দেশি মুরগি, ডিম ও মহিষের মাংস হারিয়ে যেতে বসেছে। আমিষের চাহিদা মেটাতে এসব আমাদের টিকিয়ে রাখতে হবে। ধিরে ধিরে হারিয়ে যাওয়া দেশি মুরগি ও উৎপাদনশীল মহিষের মাংস সম্পর্কে মানুষের মধ্যে আরো প্রচার ও প্রসার কার এবং টিকিয়ে রাখার জন্য আমরা এ মেলার আয়োজন করেছি। এখানে মহিষের মাংস ও দুধ থেকে উৎপাদিত বিভিন্ন পণ্য এবং দেশি মুরগি ও ডিম থেকে উৎপাদিত বিভিন্ন পণ্যের সমাহার করা হয়েছে। দেশি মুরগি ও মহিষ যেনো আমাদের মধ্য থেকে হারিয়ে না যায় সেই জন্য আমাদের এই উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১:৫৯:২৪   ১২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় লাজফার্মা মডেল ফার্মেসির উদ্বোধন
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম



আর্কাইভ