মনপুরার ২টি ইউপি নির্বাচন ৯ মার্চ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ

প্রচ্ছদ » জেলা » মনপুরার ২টি ইউপি নির্বাচন ৯ মার্চ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ
বুধবার, ১৪ ফেব্রুয়ারী ২০২৪



---

বিশেষ প্রতিনিধি ॥

আগামী ৯ই মার্চ অনুষ্ঠিত হবে বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ১নং মনপুরা ইউনিয়নকে বিভক্ত করে দুটি ইউনিয়ন করায় ইউনিয়ন ২টির ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ৯ মার্চ।

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বচনকে ঘিরে ভোটারদের মাঝে উৎসবের আমেজ লক্ষ করা গেছে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিতে দেখা গেছে প্রার্থীদের। প্রত্যেক প্রার্থীরা তাদের নিজস্ব লোকজন নিয়ে নির্বাচন অফিসের সামনে মিলন মেলায় পরিনত করেছেন। শত শত লোকজন চায়ের দোকানে, রাস্তায়, মাঠে ভিড় করতে দেখা গেছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা আছেন। ভোটাররা কাকে ভোট দিবেন সেই হিসাব নিকাশ কসতে শুরু করেছেন ভোটাররা।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১৩ ফেব্রুয়ারি ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন।

উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭জন চেয়ারম্যান, ৭৭ জন মেম্বার ও ২২ সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নবগঠিত ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং অফিসার মঞ্জুর হোসেন খান ও ১নং মনপুরা ইউনিয়ন পরিষদের রির্টানিং অফিসার অনিমেষ কুমার বসু নিকট প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

তার মধ্যে ১নং মনপুরা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোঃ আমানতউল্যা আলমগীর, উপজেলা আ’লীগ কোষাধক্ষ মোঃ লোকমান হোসেন হাওলাদার, ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মোঃ নিজামউদ্দিন মিয়া, মোঃ সাহাবউদ্দিন ও মোঃ শরিফ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। ১নং মনপুরা ইউনিয়নে ৩১ জন মেম্বার ও ১২জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়ন পত্র দাখিল করেন। অপরদিকে ও নবসৃষ্ট নতুন ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দীন হাওলাদার ও মোঃ আফসারউদ্দিন হাওলাদার চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। ৫নং কলাতলী ইউনিয়নে ৪৬ জন মেম্বার ও ১০জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়নপত্র দাখিল করেন। এই রির্পোট (বিকাল ৪টা) পর্যন্ত আর কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেনি।

এব্যাপারে রির্টানিং অফিসার মঞ্জুর হোসেন খান ও অনিমেষ কুমার বসু বলেন, নির্বাচন কমিশনের সিডিউল মোতাবেক আমরা মনোনয়নপত্র বিতরন করেছি। প্রার্থীরা তাদের নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৫ই ফেব্রুয়ারি যাছাই-বাছাই, ১৯ ও ২০ ফেব্রুয়ারি আফিল নিস্পত্তি, ২২ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার, ২৩শে ফেব্রুয়ারি প্রতিক বরাদ্ধ এবং ৯ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। অবাধ সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সকল প্রস্তুতি গ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ২:০০:০৪   ১৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ