দৌলতখানে মানবপাচার ও অপহরণের সাজানো মিথ্যা মামলা দিয়ে হয়রানী

প্রচ্ছদ » অপরাধ » দৌলতখানে মানবপাচার ও অপহরণের সাজানো মিথ্যা মামলা দিয়ে হয়রানী
সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলার দৌলতখানে মেয়েকে লুকিয়ে রেখে জামাই ও পরিবারের বিরুদ্ধে মিথ্যা মানবপাচার ও অপহরণের মামলা দিয়ে হয়রানীর চেষ্টা করেছে শ্বশুর। কিন্তু খোঁজ নিয়ে বিবি রহিমাকে ঢাকার কামারাঙ্গীর চর এলাকার পোষাক কারখানা থেকে উদ্ধার করেছে পুলিশ। রহিমাকে উদ্ধারের মধ্য দিয়ে মানবপাচারের মামলাটি মিথ্যা ও হয়রানীমূলক বলে প্রমাণিত হয়েছে।

তথ্য সূত্রে জানা গেছে, ভোলার দৌলতখানের পশ্চিম জয়নগর ৪নং ওয়ার্ডের বাসিন্দা আঃ রহিম এর মেয়ে বিবি রহিমা বেগমকে উত্তর দিঘলদী ৪নং ওয়ার্ডের রাড়ীরহাট এলাকার সুলতান মুন্সির ছেলে চট্টগ্রামের ব্যবসায়ী মোঃ রাছেলের সাথে বিবাহ দেন। বিয়ের পর মেয়ে জামাই রাছেলের কাছ থেকে ব্যবসার কথা বলে শ্বশুর আঃ রহিম বিভিন্ন সময় টাকা ধার নিতেন। এছাড়াও আঃ রহিম এর ছেলেকে বিদেশ পাঠানোর জন্য জামাই রাছেলের কাছ থেকে টাকা ধার নেন। জামাই রাছেলের কাছ থেকে সব মিলিয়ে প্রায় ৭ লক্ষ টাকা ধার নেন শ্বশুর আঃ রহিম। এক সময় এই ধার নেওয়া টাকা চাইলে শ্বশুর-জামাইর মধ্যে মনমালিন্য দেখা দেয়। ধার নেয়া টাকা চাওয়াকে কেন্দ্র করে রাছেল ও তার স্ত্রী বিবি রহিমার সাথে পারিবারিক কলহ সৃষ্টি হয়। এক পর্যায়ে রহিমা বেগমকে স্বামীর বাড়িতে থেকে তার ভাই নিয়ে যায়। যাওয়ার সময় রহিমা তার স্বামী রাছেলের পাঠানো প্রায় ৫০ হাজার টাকা বিকাশ থেকে তুলে নেয়। বাপের বাড়ির গিয়ে রহিমা তার পিতা আঃ রহিমের কু-পরামর্শে ঢাকার কামারাঙ্গীর চর থানার ৫৬নং ওয়ার্ড ডাক্তার বাড়ীর মোড় এলাকার শাপলা বেগম এর বাসায় গা ডাকা দেয়। শাপলা বেগম এর গ্রামে বাড়ি ভোলায় এবং সে বিবি রহিমার প্রতিবেশী। সেই সুবাধে রহিমা গা ডাকা দেওয়ার জন্য শাপলা বেগমের বাসায় উঠে। সেখানে রহিমা একটি পোষাক কারখানায় চাকরি নেন এবং তার সন্তানকে স্কুলে ভর্তি করান। রহিমাকে ঢাকায় পাঠিয়ে দিয়ে আঃ রহিম জামাই রাছেল ও তার পিতা সুলতান মুন্সী, মাতা রাজিয়া বেগম, ভাই সাদ্দাম এর বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন-২০১২ এর ৭/১০ ও ১১ ধারায় মামলা দায়ের করেন। মামলার পর রাছেলের পরিবারের মধ্যে চরম উৎকন্ঠা ও হতাশার কালো ছায়া নেমে আসে। পরে রাছেলের পরিবার বিবি রহিমা হণ্য হয়ে খুঁজতে থাকেন। বিভিন্ন জায়গায় খুঁেজ রহিমাকে না পেয়ে হতাশ হয়ে পড়েন। হঠাৎ একদিন বিবি রহিমা তার কারখানার এক সহকর্মীর নাম্বার থেকে দেবর সাদ্দামের স্ত্রীর নাম্বারে ফোন দিয়ে কথা বলেন এবং সে কামারাঙ্গীর চর এলাকায় আছেন বলে জানান। পরে সাদ্দাম বিষয়টি পুলিশকে জানালে কামরাঙ্গীর চর থানার এসআই মাহাবুব এর নেতৃত্বে পুলিশের একটি টীম ওই পোষাক কারখানায় গিয়ে বিবি রহিমাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে রহিমাকে ভোলা থানায় হস্তান্তর করা হয়। রহিমাকে উদ্ধারের মধ্য দিয়ে প্রমাণিত হলো জামাই রাছেল ও তার পরিবারকে হয়রানী করার উদ্দেশ্যে মিথ্যা মামলা দায়ের করেছে শ্বশুর আঃ রহিম।

ভুক্তভোগী মোঃ রাছেল বলেন, আমার শ্বশুর বিভিন্ন সময় আমার কাছ থেকে টাকা ধার নিতো। প্রায় ৭ লক্ষ টাকা ধার নিয়েছে। আমি ওই টাকা চাইতে গেলে শ্বশুর আমার প্রতি ক্ষিপ্ত হয়। এবং আমার স্ত্রী আমাকে বিভিন্ন সময় বাজে কথা বলে। এ নিয়ে আমার স্ত্রীর সাথে আমার মনমালিন্য হয়। এক পর্যায়ে আমার স্ত্রীকে লুকিয়ে রেখে আমার ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানীমূলক মানবপাচার মামলা দেয়। এছাড়াও তারা বিভিন্ন সময় আমাদেরকে ভয়ভীতি ও হুমকি ধামকি দিয়ে আসছে। পুলিশের সহযোগীতায় আমার স্ত্রী রহিমাকে ঢাকার কামরাঙ্গীর চর থেকে উদ্ধার করা হয়েছে। এর মাধ্যমে প্রমানিত হলো যে আমাদেরকে ফাঁসানো ও হয়রানীর জন্য এই মিথ্যা মামলা দায়ের করেছে। আমরা এই মিথ্যা মামলা দায়েরকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সহযোগীতা কামনা করছি।

সিআইডি এসআই আবুল বাশার হাওলাদার বলেন, আব্দুর রহিম এর দায়ের করা মানবপাচার মামলাটি তদন্তের জন্য বিজ্ঞ আদালত সিআইডিকে হস্তান্তর করেন। পরে সিআইডি মামলার তদন্ত শুরু করে। এক পর্যায়ে মামলার প্রধান আসামী রহিমার স্বামী রাছেলের ভাই সাদ্দাম এর তথ্য অনুযায়ী কামরাঙ্গীর চর থানা পুলিশের সহযোগীতায় কামরাঙ্গীর চর এলাকার একটি পোষাক কারখানা থেকে বিবি রহিমাকে উদ্ধার হয়। বর্তমানে রহিমা ভোলার সিআইডির তত্ত্বাবধানে রয়েছে। সোমবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭:২৩:৪৩   ১৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন
মেঘনায় ইলিশ ধরার দায়ে আটক ৯ জেলে, ৬ জনের কারাদন্ড
ভোলায় গ্রীন টিভির সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলা ॥ গণমাধ্যমের নিন্দা-প্রতিবাদ
দৌলতখানে জমি বিরোধের জেরে যুবককে পিটিয়ে আহত
ভোলায় জাটকা শিকারের মহোৎসব, ইলিশের উৎপাদন নিয়ে শঙ্কা
ভোলায় ৬টি অবৈধ ডায়াগনস্টিক ও হাসপাতাল সিলগালা
দৌলতখানে সুপারি গাছের চারা কেটে দিল দুর্বৃত্তরা
চরফ্যাসনে নিষেধাজ্ঞা অমান্য করে জবর দখলের অভিযোগ
ভোলায় দুইটি হত্যাকা-ের বিচারের দাবিতে মানববন্ধন ও পথসভা
বোরহানউদ্দিনে বৃদ্ধের দোকানঘর জোরপূর্বক দখল করে নিলো প্রভাবশালী আহসান হাবিব

আর্কাইভ