ঘুইংগারহাট এসইপি পরিবেশ ক্লাবের উদ্যোগে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

প্রচ্ছদ » অর্থনীতি » ঘুইংগারহাট এসইপি পরিবেশ ক্লাবের উদ্যোগে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত
সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলার ঘুইংগারহাটে এসইপি পরিবেশ ক্লাবের উদ্যেগে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। দিবসটি এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো। “সুস্থ্য সবল জাতি চাই নিরাপদ খাদ্যের বিকল্প নাই”
পল্লী- কর্ম সহায়ক ফাউন্ডেশন এর সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রকল্প (এসইপি) -নেটিভ পোল্ট্রি প্রকল্পের সহযোগিতায়, গ্রামীন জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস)  ঘুইংগারহাট পরিবেশ ক্লাবের পক্ষ থেকে ৭১নং ঘুইংগারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠানের আযোজন করে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭১নং ঘুইংগার হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়  প্রধান শিক্ষক জীবন গোপাল হাওলাদার।

---

গ্রামীন জন উন্নয়ন সংস্থার পরিচালক (কর্মসুচি) হুমায়ুন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘুইংগারহাট পরিবেশ ক্লাবের সভাপতি কবির শিকদার। এছাড়াও উপস্থিত ছিলেন  ইউপি সদস্য মধ্য জয়নগর ইউনিয়ন পরিষদ, শাখা ইনচার্জ উত্তর জয়নগর শাখা, এসইপি প্রকল্পের কর্মকর্তাবৃন্দ, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীসহ এলাকার অন্যান্য গন্যমান্য ব্যক্তিবগ
অতিথিদের আলোচনায় ছিল নিরাপদ খাদ্যপ্রাপ্তি মানুষের সাংবিধানিক অধিকার। জনসাধারণের জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য নিরাপদ খাদ্য উৎপাদনে সর্বোচ্চ মান নিশ্চিত করা। জনসাধারণের সচেতন উপলব্ধি ও সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে নিরাপদ খাদ্য আইনের প্রয়োগ ও নিরাপদ খাদ্য আন্দোলন বেগবান করা সম্ভব। আালোচনা শেষে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারী প্রত্যেককে সান্ত¡না পুরস্কারসহ বিজয়ী ১ম স্থান অর্জনকারী সুরমা আক্তার,২য় স্থান অর্জনকারী লামিয়া আক্তার, ৩য় স্থান অর্জনকারী সুমাইয়া বেগমদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়।

বাংলাদেশ সময়: ০:০৭:০৩   ২৬২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
ভোলায় লাজফার্মা মডেল ফার্মেসির উদ্বোধন
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা



আর্কাইভ