ভোলায় ভুমিদস্যু ও লুন্ঠনকারী রুবেল কাজী গংদের বিচারের দাবীতে মানববন্ধন

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় ভুমিদস্যু ও লুন্ঠনকারী রুবেল কাজী গংদের বিচারের দাবীতে মানববন্ধন
সোমবার, ২৮ মার্চ ২০২২



মিজানুর রহমান ॥
ভোলার চটকিমারার চরে ও আদর্শ গ্রামে বরিশাল মেহেন্দীগঞ্জের শ্রীপুর ইউনিয়নের-চরফেনুয়া এলাকার আওয়ামীলীগের ক্যাডার ও শীর্ষ সন্ত্রাসী মোঃ শাখাওয়াত হোসন রুবেল, জসিম রারি, হাসান জমাদ্দার, হোসেন জমাদ্দার, সবুজ হাওলাদার, জাহাঙ্গীর আলম ও আঃ রহিম গংরা দীর্ঘদিন যাবত মেহেন্দীগঞ্জের সীমানাবর্তী ভোলার চরচটকিমারায় কৃষকদের জমির ফসল, গরু-ছাগল-মহিষ লুট, নারী শিশুদের শারীরিক ও মানুষিক নির্যাতনের প্রতিবাদে ও তাদের বিচার দাবীতে গত কাল ( ২৮ মার্চ) সোমবার দুপুরে কয়েক হাজার নারী-পুরুষ ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় ঘন্টা ব্যাপী মানববন্ধন ও ভিক্ষোব সভা করে জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

---

মানব বন্ধনকারীরা জানান, বরিশাল মেহেন্দীগঞ্জের শ্রীপুর ইউনিয়নের-চরফেনুয়া এলাকার শীর্ষ সন্ত্রাসী মোঃ শাখাওয়াত হোসন রুবেল, জসিম রারি, হাসান জমাদ্দার, হোসেন জমাদ্দার, সবুজ হাওলাদার, জাহাঙ্গীর আলম ও আঃরহিম গংরা দির্ঘদিন যাবত মেহেন্দীগঞ্জের সীমানাবর্তী ভোলার বিচ্ছিন্ন চরচটকিমারায় চরে ও আদর্শ গ্রামে কৃষকদের জমির ফসল, হাস-মোরগ, গরু-ছাগল-মহিষ লুট, নারী-শিশুদের শারীরিক ও মানুষিক নির্যাতনের করে আসছে। তারা দিন ও রাতে বিভিন্ন সময়ে আগ্নেয়াস্ত্রের গুলি, রামদা দিয়ে কপিয়ে ও বোমা ফাটিয়ে চরে লুট করে আসছে, গৃহবধু, যুবতী ও কিশোরীদের শারীরিক নির্যাতনে ওই চরে কেউ বসবাস করতে পারছেননা। ১৫-২০ হাজার মানুষ সন্ত্রাসীদের হাতে জিম্বি, তাদের জীবন এখন দূর্বীসহ হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধ কেউ প্রতিবাদ করলে তাকে ধরে নিয়ে টর্চার সেলে আটকিয়ে চালায় নির্যাতন। দুই জেলার সীমানাবর্তী চর হওয়ায় মেহেন্দিগঞ্জ ও ভোলা থানায় অভিযোগ করে কোন প্রতিকার পাওয়া যায়না। রুবেল কাজীগংরা অন্য একটি মামলায় সম্প্রতি গ্রেপ্তার হয়েছে, দুই থানায় তাদের বিরুদ্ধে একাধীক মামলা রয়েছে। ওই মামলায় তাদরকে গ্রেপ্তার করে তাদের বিচার দাবী করছেন চরবাসি।
সন্ত্রাসীদের বিচার দাবী করে বক্তব্য রাখেন, মোঃ বজলু, ইব্রাহীম খলিল, মোঃ আলী, সোহেল, আনোয়ার, কুলসুম, লাইজু, রোকেয়া, রোজিনাসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২৩:৪৭:৩৭   ৩০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১



আর্কাইভ