ভোলায় ২দিন ব্যাপী জেলা ব্র্যান্ডিং কার্যক্রমের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় ২দিন ব্যাপী জেলা ব্র্যান্ডিং কার্যক্রমের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
সোমবার, ২৮ মার্চ ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
দ্বীপ জেলা ভোলায় ২ দিনব্যাপী জেলা ব্র্যান্ডিং কার্যক্রমের সক্ষমতা উন্নয়নে জেলা পর্যায়ে সংশ্লিষ্ট  উদ্যোক্তাদের কার্যক্রমের দক্ষতা উন্নয়নে জেলা পর্যায়ে সংশ্লিষ্ট পন্য ও উদ্যোক্তাদের হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। সোমবার (২৮ মার্চ) ভোলা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষন শেষ হয়। জেলা প্রশাসনের আয়োজনে ও এটুআই প্রোগ্রামের সহযোগীতায় এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদারা। এর আগে রবিবার  ভিডিও কনফারেন্সে প্রশিক্ষন কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্ম-সচিব সাইফুল ইসলাম। ভোলা থেকে যুক্ত থাকেন জেলা প্রশাসক জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। প্রশিক্ষনে জেলার পর্যটন ব্র্যান্ডিং ও পণ্য উদ্যোক্তা, সাংবাদিক, ফেসবুক ইউজার, ব্লগার ও গ্রাফিক্স ডিজাইনারসহ ৪০জন অংশগ্রহন করেন।

---

প্রশিক্ষন কোর্সে আরো উপস্থিত ছিলেন, জেলার বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো: জসিম উদ্দিন, প্রশিক্ষক এটুআই এর ইয়াং প্রফেশনাল মোহাম্মদ ওমর ফারুক, ট্রেনিং কনসালটেন্ট মো. আরিফুল ইসলাম, ব্যবসায়ী মিজান ঘোষ প্রমুখ। এসময় আলোচনায় অংশ নেন ভোলা প্রেস ক্লাব সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু, চ্যানেল-২৪ এর রিপোর্টার আদিল হোসেন তপু, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি জুন্নু রাইহান, ভোলা ট্যুরিস্ট ক্লাবের সহ-সভাপতি আরিফ রাইহান প্রমুখ।
এসময় বক্তরা বলেন, বর্তমান সময়ে প্রযুক্তির কল্যানে সকল ধরণের ব্যবসায় পরিবর্তন এসেছে। পর্যটনকে ঘিরে এই ধর আরো প্রসারিত হয়েছে। নিজ জেলার সৌন্দর্যকে কাজে লাগিয়ে ই-কমার্স এর মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর উৎপাদিত বিভিন্ন পোন্য অন-লাইনের মাধ্যমে বিভিন্ন জায়গার বিক্রি করা সম্ভব। এর মাধ্যমে অর্থনৈতিক ভাবে লাভবান হওয়ার পাশাপাশি নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে। বেকারত্বা নিরসন হবে বলে জানান।

বাংলাদেশ সময়: ২৩:৪৮:১৩   ২৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


বোরহানউদ্দিনে ৪৮ জেলের মধ্যে বকনা বাছুর বিতরণ
মেঘনা-তেঁতুলিয়ায় বাগদার রেণু শিকারের মহোৎসব
ভোলায় লাজফার্মা মডেল ফার্মেসির উদ্বোধন
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা



আর্কাইভ