চরফ্যাশনে দরিদ্র নারীর ঘর ভেঙ্গে দিল ভূমি দস্যুরা

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে দরিদ্র নারীর ঘর ভেঙ্গে দিল ভূমি দস্যুরা
মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
মা হারা এতিম দুই নাতী নাতনীকে নিয়ে বিবি মরিয়ম চরফ্যাশন উপজেলার প্রত্যন্ত এলাকা নজরুলনগর ইউনিয়নের ভক্তিরহাট গ্রামে বসবাস করেন। দিনমজুর স্বামী আলমগীর হোসেন বাড়িতে না থাকার সুযোগে গত সোমবার (১২জুলাই) শেষ বিকেলে স্থানীয় ভূমি দস্যু ফরিদ ভূঁইয়া, নেজামল ভূইয়া ও আলাউদ্দিন মিলে লাঠিয়াল বাহিনী নিয়ে তাকে উৎখাত করে জোরপূর্বক জমি দখলের পায়তারা করে বলে অভিযোগ করেন মরিয়ম। তিনি বলেন, আমার স্বামীসহ জাহাঙ্গির, কালাম, আলাউদ্দিন ও সুমন মিলে ৫০শতাংশ জমি ক্রয় করে। মা হারা দুই নাতী নাতনী নিয়ে আমাদের ওই জমিতে ২৫বছর ধরে বসবাস করি। গত ৮মাস পূর্বে আলাউদ্দিন ও কালাম দেড় লাখ টাকা নিয়ে তাদের অংশের সাড়ে ১২ শতাংশ জমি আমাদের কাছে বিক্রয় করলেও দলিল ও জমি বুঝিয়ে না দিয়ে এলাকার ভূমি দস্যু ফরিদ ভূঁইয়া গং এর কাছে আবারো বিক্রয়ের পায়তারা করে।

---

জাহাঙ্গিরের স্ত্রী নাজমা বলেন, আমার শ্বশুর জমি রেকর্ডের সময় ফরিদ ভূঁইয়ার কাছে মূল দলিল দিলে সে আর দলিল ফেরৎ দেয়নি। পরে আমার শ্বশুরের মৃত্যুর পূর্বে ফরিদ গং এর কাছে এই জমি বিক্রয় করে গেছেন বলে দাবি করে ফরিদ গং, কিন্তু সালিস বৈঠকে কোন লিখিত ডকুমেন্ট দেখাতে পারেনি। বিবি মরিয়ম বলেন, জমির এ বিরোধ নিয়ে আলাউদ্দিনের সঙ্গে কথাকাটি হয়। সোমবার শেষ বিকেলের সময় দুই নাতী নাতনী ছাড়া বাড়িতে কেউ না থাকার সুযোগে ফরিদ, নেজামলের নেতৃত্বে আলাউদ্দিন, নুর ইসলামসহ ১৮-২০ জন লাঠিয়াল বাহিনী নিয়ে আমার ঘরটি ভেঙ্গে চুরমার করে।
ঘরের চালচুলা ভেঙ্গে সংলগ্ন খালে নিয়ে ফেলে। এসময় আসবাবপত্র ভাংচুর করে নগদ টাকা ও আমার মৃত কন্যার ব্যবহৃত স্বর্ণালঙ্কারগুলো নিয়ে যায় এই ভূমিদস্যুরা। নেজামুল ভূঁইয়া এই জমি মৌখিক বায়না সূত্রে  দাবি করলেও বিবি মরিয়মের ঘর ভাংচুর ও লুটতরাজে তাদের অংশ গ্রহণ ছিলোনা বলে জানান। দক্ষিন আইচা থানার ওসি হারুনর রশিদ বলেন, ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩:৫৪:৪৩   ৩৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!



আর্কাইভ