চরফ্যাশনে চোরের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসীর থানায় মামলা

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে চোরের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসীর থানায় মামলা
শনিবার, ৮ জানুয়ারী ২০২২



চরফ্যাশন প্রতিনিধি ॥
চোরের উৎপাতে অতিষ্ঠ চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের বাসিন্দারা। চোর চক্রের ধারাবাহিক চুরির ঘটনায় ওই ইউনিয়নের বাসিন্দারা ঘর চুরির সঙ্কায় রাতে বসিয়েছেন পাহারা। রাতে প্রত্যেক পাড়া মহল্লায় একজন করে বাড়ির বাসিন্দা সন্ধ্যার পর থেকে রাত পর্যন্ত নিজের বাড়ি পাহারা দিচ্ছেন বলে স্থানীয় গ্রামবাসীরা জানান।
ভূক্তভোগীদের অভিযোগ চোর চক্রের বিরুদ্ধে উপজেলার শশীভূষণ থানায় মামলা করার পরেও থামছেনা চুরি। এ চক্রের উপদ্রবে দিনে দুপুরে গ্রামের মানুষের নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ডিম, হাঁস-মুরগি ও গবাদী পশুসহ গৃহস্থের ব্যবহৃত আসবাবপত্র এবং মূল্যবান পণ্য সামগ্রী চুরি হয়ে যাচ্ছে। স্থানীয়দের দাবি তাঁরা চোর চক্রটিকে চিহ্নিত করতে পেরেছেন।

তাঁরা জানান, এলাকার বাসিন্দা আনিছুল হকের ছেলে মাগরিব (৩০) ও সজিব (২৭) এবং পারভেজ (১৮)সহ আরও সঙ্গীয় ৭/৮জন একত্রিত হয়ে গ্রামে একটি চোর চক্র রয়েছে। ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা নাসিমা বেগম কান্নাভরা কন্ঠে অভিযোগ করে বলেন, বাড়িতে আমার স্বামী না থাকায় রাতের বেলা একই এলাকার বাসীন্দা মাগরিব আমার সামনে দিয়ে ঘর থেকে ব্যবহৃত বিদেশি কম্বল,পাতিল ভরা চাল ও নগদ টাকা নিয়ে যায়। স্থানীয় আরেক বাসিন্দা মোস্তাফিজ মিঝি বলেন, কয়েকদিন পূর্বে মাগরিব ও তাঁর ভাই সজিব আমার ঘর থেকে আট হাজার টাকা ও স্বর্ণলঙ্কার চুরি করে। এর আগেও এ চোরদের স্থানীয়রাসহ আটক করা হয়েছিলো।
গ্রামের বাকের দফাদার নামে আরেক ভূক্তভোগী বলেন, গভীর রাতে আমার বসত ঘরে সজিব চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে। কবির মিয়া বলেন, মাসখানেক আগে আমার কষ্টার্জিত ধান বেঁচা ৭৭হাজার টাকা নিয়ে যায় চোরের দল। এছাড়াও এর আগেও ওই চোর চক্রটি ঘর থেকে ১লাখ ২০হাজার টাকা চুরি করে। গ্রামবাসী বলেন, এই চোর চক্রের একাধীক সদস্যকে হাতেনাতে কয়েকবার ধরার পরেও প্রভাবশালী মহলের হস্তক্ষেপে তাঁদের ছেড়ে দিতে হয়েছে।
এলাকায় মোরল মাতুব্বরদের কাছে একাধীকবার জানিয়েও কোনো প্রতিকার না পাওয়ায় চোরদের বিরুদ্ধে ভূক্তভোগীরা গত ডিসেম্বরের ১৭ তারিখে ৩জনকে আসামী করে থানায় একটি মামলা করেন বলে জানা গেছে। মামলা সূত্রে জানা যায়, ডিসেম্বরের ১৪ তারিখ গভীর রাতে ওই গ্রামের বাসিন্দা সুমন কাজির বসতঘরে সজিব ও মাগরিব সিঁদ কেটে তাঁর ঘর থেকে দুইটি মোবাইল ফোন, নগদ ৬৫ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যাওয়ার সময় তাঁদের চিনতে পেরে ধাওয় করেন ভূক্তভোগীরা। এসময় তাঁদের ডাকচিৎকারে বাড়ির লোকজন ছুটে আসলে অভিযুক্তরা কৌশলে পালিয়ে যায়।
ভূক্তভোগী সুমন কাজি বলেন, থানায় মামলা করার পর থেকে মামলা উঠিয়ে নেয়ার জন্য অভিযুক্ত আসামীদের পরিবার ও পলাতক আসামিরা বিভিন্ন মাধ্যমে আমাদের হুমকি ধমকি দিয়ে আসছে।
শশীভূষণ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পাটোয়ারী বলেন, চুরির অভিযোগে থানায় একটি মামলা হয়েছে ওই মামলায় মাগরিব নামের একজনকে গ্রেপ্তার করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও ওই মাগরিবের বিরুদ্ধে সিআইডিতে শিশু হত্যার অভিযোগে একটি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০:৪৯:২১   ২৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ