ভোলায় সরকারী বন্ধের দিনে প্রাণী সম্পদ কর্মকর্তার গাড়ি দুর্ঘটনার শিকার ॥ চলছে বিভাগীয় তদন্ত

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় সরকারী বন্ধের দিনে প্রাণী সম্পদ কর্মকর্তার গাড়ি দুর্ঘটনার শিকার ॥ চলছে বিভাগীয় তদন্ত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

সরকারি বিলাসবহুল গাড়ি বরাদ্দ করা হয় অফিসিয়াল কাজে ব্যবহারের জন্য। ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়। কিন্তু অনুমতি ছাড়া অফিসিয়াল গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে ভোলা সদর উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের এক কর্মকর্তা। এরপর দুর্ঘটনার বিষয়টি গোপন করার চেষ্টা করেন তিনি। ঘটনা আড়াল করার জন্য নিজেই থানায় জিডি করেন এবং দুর্ঘটনায় ধুমরে মুছড়ে যাওয়া সেই গাড়ি মেরামতের উদ্যোগ নেন। কিন্তু এক কান-দু’কান করে জানাজানি হওয়ায়, খোদ প্রাণী সম্পদ অধিদপ্তরে তোলপাড় শুরু হয়েছে। আলোচিত এই কর্মকর্তার নাম ডা. শাহীন মাহমুদ। তিনি ভোলা সদর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা হিসেবে কর্মরত। দুর্ঘটনার পর প্রাণী সম্পদ অধিদপ্তর বরিশাল অফিসের উর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনার বিভাগীয় তদন্তের জন্য ভোলায় আসেন।

সরেজমিনে গিয়ে জানায়, গত ৭ এপ্রিল সকাল আনুমানিক ১১টার সময় ডা. শাহীন মাহমুদ অফিসিয়াল গাড়ি (ঢাকা মেট্রো ঠ-১৩-৭৮০৬) নিয়ে অফিসের অনুমতি ছাড়াই ব্যক্তিগত কাজে বাকেরগঞ্জ গ্রামের বাড়িতে যাওয়ার জন্য স্ত্রীকে এগিয়ে দিতে ভেদুরিয়া লঞ্চ ঘাট যায়। এ সময় সরকারি চালক মিরাজ হোসেন তার সঙ্গে ছিলেন। ওই দিন বেলা ১২টার দিকে ভেদুরিয়া লঞ্চ ঘাট থেকে ভোলায় ফেরার পথে আলীনগর মাদ্রাসা বাজার এলাকায় আসলে গাড়িটি নছিমনের সাথে দুর্ঘটনায় কবলে পড়ে। এতে গাড়ির পেছনের বড় অংশ ভেঙ্গে ধুমরে মুছরে যায়। পরে গাড়িটি উদ্ধার করে ভোলা জেলা প্রানী সম্পদ কার্যালয়ে নিয়ে আসা হয়।

সূত্র জানায়, কোনও সরকারি গাড়ি অফিসিয়াল কাজে গিয়ে দুর্ঘটনায় পড়লে সাধারণত অধিদপ্তরের খরচে সরকারিভাবে মেরামত করা হয়। কিন্তু ব্যক্তিগত কাজে ব্যবহার করার কারণে দুর্ঘটনার বিষয়টি চেপে যান ডা. শাহীন মাহমুদ ও তার গাড়িচালক মিরাজ হোসেন। গাড়িটি বর্তমানে জেলা প্রানী সম্পদ খামারে রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে গাড়িচালক মিরাজ হোসেন গাড়ি নিয়ে ব্যাক্তিগত কাজে যাওয়ার কথা অস্বীকার করেন। তিনি বলেন, খামার ভিজিটে ডা. শাহিন মাহমুদ ভেলুমিয়া গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে মাদ্রাসা বাজারে নছিমনের সঙ্গে ধাক্কা লেগে গাড়ির পিছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তেমন বড় কিছু নয়। তবে কোন খামার ভিজিটে গেছেন জিজ্ঞেস করলে খামারের নাম ঠিকানা দিতে পারেননি চালক।

---

সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে নিয়ে দুর্ঘটনায় কবলিত হওয়া প্রানী সম্পদ অধিদপ্তরের ভোলা সদর উপজেলার ভেটেনারি সার্জন ডা. শাহিন মাহমুদ সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহারের কথা অস্বীকার করেছেন। স্ত্রীকে ভেলুমিয়া লঞ্চঘাটে এগিয়ে দেওয়ার বিষয়ে জানতে প্রশ্ন করলে ডা. শাহিন মাহমুদ বলেন, আমি সরকারি ছুটির দিনে জরুরি ভিত্তিতে ভেলুমিয়া একটি খামারে গিয়েছি। আসার সময় মাদ্রাসা বাজারে নছিমন আমাদের গাড়িটিকে পিছনে মেরে দেয়। তাতে দুর্ঘটনার শিকার হই। বিষয়টি তিনি আনঅফিসিয়ালি ডিএলওকে জানিয়েছেন। তিনি নিজের খরচে গাড়িটি মেরামতের ব্যবস্থা করবেন বলে জানান। তবে সরকারী কাজ করতে গিয়ে যদি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে তাহলে নিজ খরচে কেনো মেরামত করবেন সে প্রশ্নেরও কোন সদত্তোর দিতে পারেননি তিনি। এমনকি কোন খামারে ভিজিটে গিয়েছেন এমন প্রশ্ন করলে তিনি খামারের নাম ঠিকানা দিতে পারেননি।

এ ব্যাপারে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দেবাশীষ কুমার কুন্ডু বলেন, শুনেছি ডা. শাহিন মাহমুদ সরকারী বন্ধের দিন (রোববার, ০৭ এপ্রিল) ভেলুমিয়ার একটি খামারে ভিজিটে গিয়েছিলেন। তবে তিনি অফিসিয়াল কোন অনুমতি নেননি। বন্ধের দিনে কোথায়ও ভিজিটে গেলে অফিসের অনুমতি নিতে হয়। তিনি সেটা নেননি। আসার পথে গাড়িটি দুর্ঘটনার শিকার হয়েছে। এ বিষয়ে বিভাগীয় তদন্ত চলছে বলেও জানান তিনি।

ভোলা প্রেসক্লাব একাংশের সভাপতি এ্যাডভোকেট নজরুল হক অনু এ বিষয়ে বলেন, ভোলার প্রায় প্রতিটি অফিসেরই গাড়ি এভাবে অপব্যবহার হয়। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করে তাহলে গাড়ির অপব্যবহার অনেকাংশে কমে আসবে।

বাংলাদেশ সময়: ২:২০:১৮   ২৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, সাধারণ মানুষের ক্ষোভ
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন



আর্কাইভ