ভেলুমিয়ায় ইফতার সামগ্রী বিতরণ করলো অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন

প্রচ্ছদ » ভোলা সদর » ভেলুমিয়ায় ইফতার সামগ্রী বিতরণ করলো অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪



---

তানজিল হোসেন ॥

দ্বীপজেলা ভোলায় স্বেচ্ছাসেবীর অন্যতম সংগঠন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এবং বেস্টটিম অফিসিয়াল মানবিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২৬ শে মার্চ) ১০নং ভেলুমিয়া ইউনিয়ন হুজুরের মাঠ প্রাঙ্গণে সকাল ১০ ঘটিকার সময় শতাধিক অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের জেলা সভাপতি নেওয়াজ শরীফ এবং যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জল খানের সঞ্চলনায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা মোঃ জাকির হোসেন সোহেল এবং মোসলউদ্দিন পাটওয়ারী ও মহিলা মেম্বার দুলাল ঘোষসহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ১০নং ভেলুমিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক প্যানেল চেয়ারম্যান মোঃ মহসিন খান বলেন, রমজানের রোজায় সবচেয়ে আকুলভাবে প্রতীক্ষিত মুহুর্ত হলো ইফতার। প্রতীক্ষাও যে কতটা নির্মল হয় তা যেন ইফতার প্রমান করে। আপনার সমস্ত আকুতি নিয়ে ইফতারের সময় আল্লাহর কাছে প্রার্থনা করুন। কারণ ইফতারের সময় দোয়া কবুল হয়। এবং তিনি আরও বলেন, ইফতারের সময়ের শরবত যেনো হৃদয়কে পরিশুদ্ধ করে তোলে। বছরের অন্য সময় গুলিতে কিন্তু এই অনুভূতি টুকু পাওয়া যায় না। জীবিকার তাগিদে পরিবার-পরিজন ছেড়ে কত মানুষ একা একা প্রবাসে এবং দেশের নানা প্রান্তে ইফতার করেন। আমরা দোয়া করি তারা যেন আল্লাহর রহমতের ছায়া পান। ইফতারের সময়টাতে কোন নি®পাপ শিশুর অনর্গল হাসি যেন মুহূর্ত গুলোকে আরও বেসি মহিমাময় করে তোলে। তাই অবশ্যই ইফতারের সময় আপনার শিশুটিকেও সাথে রাখুন। এবং এক মুহূর্তের ইফতারে, রোজার সারাদিনের ক্লান্তি যেন ধুয়ে মুছে যায়। মুরুব্বি রা বলেছেন সবরের ফল সত্যিই সুমিষ্ট সেটাই আজ বাস্তব উদাহরণ।

---

সাধারণ সম্পাদক মৌসুমি সুলতানা প্রেমা বলেন, পৃথিবীতে অপেক্ষা করাটা যে কতটা কষ্টকর এবং আনন্দের, তা ইফতারের সময় বোঝা যায়। এক মিশ্র অনুভূতিতে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা বোধ জেগে ওঠেটুক সবার মনে মনে। এবং আমাদের জীবনেও সব রকম হতাশা কাটিয়ে ধৈর্যকে সঙ্গী করে নেয়া উচিত। যেভাবে আমরা সারাদিন রোজা রাখার পর ইফতার করি ঠিক সেই ভাবে।

সমাপ্তি বক্তব্য নেওয়াজ শরীফ বলেন, একজন রোজাদারকে ইফতারের সময় যে আহার করান, রোজা রাখার সমান সওয়াব। সে ব্যক্তি পাবে, কিন্তু তাতে রোজাদারের সওয়াব কোনো অংশেই কমতি হবে না। এবং এই ইফতার নিয়ে যদি কোনো প্রিয় মানুষ তার প্রিয় জনদের সঙ্গে ইফতার করার সময়ের মুহূর্তটা অবিস্মরণীয় হয়ে থাকে। যা ভালোবাসার এক অন্য রকম উদাহরণ।

উপস্থিত ছিলেন, সভাপতি নেওয়াজ শরীফ, সাধারণ সম্পাদক মৌসুমি সুলতানা প্রেমা, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জল খান, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ, অর্থ বিষয়ক সম্পাদক তানভির তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক জুবায়ের তামিম, কল্যাণ বিষয়ক সম্পাদক তানজিল হোসেন সদস্য সাকিব হোসেন প্রমূখ।

বাংলাদেশ সময়: ২০:১২:৪২   ১৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
জেলা পর্যায়ে শ্রেষ্ঠ রোভার স্কাউট শিক্ষক মো. এরশাদ
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বজ্রপাতে মাঠেই মারা গেলেন কৃষক



আর্কাইভ