ভোলায় বঙ্গবন্ধু সাজে সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

প্রচ্ছদ » জেলা » ভোলায় বঙ্গবন্ধু সাজে সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা
সোমবার, ১৮ মার্চ ২০২৪



---

আদিল হোসেন তপু ॥

শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে ভোলায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী। একইসঙ্গে এ দিনটি উদযাপন করা হয় জাতীয় শিশু দিবস হিসেবে। তাই জেলায় আয়োজন করা হয় নানা আয়োজন। এর মধ্যে ব্যতিক্রম আয়োজন ছিলো ভোলা জেলা আওয়ামী লীগের। ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব পৃষ্ঠপোষকতায় ছিলো নানা আয়োজন।

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাজে সেজেছে ভোলার খুদে শিক্ষার্থীরা। রবিবার ভোলা জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা পরিষদের মিলনায়তনে শিশুদের নিয়ে এক প্রতিযোগিতায় অংশ নেয় এই ক্ষুদে শিক্ষার্থীরা। তাদের সবার পরনে ছিল সাদা পাঞ্জাবি ও কালো কোট, চোখে চশমা পরে শিশুরা সেজেছে বঙ্গবন্ধুর সাজে। বেশ বুসায় একেবারে বঙ্গবন্ধু। সবাই বঙ্গবন্ধু সেজে হাজির জেলা পরিষদ মিলনায়তনে। বক্তব্য দিলেন বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ। এতে আনন্দে উচ্ছ্বাসিত শিশুরা।

বঙ্গবন্ধু সাজে অংশ নেওয়া তাসনুবা জাহান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিজেকে গড়ার জন্য আমি বঙ্গবন্ধু সেজে এসেছি। আমার কাছে খুব ভালো লাগছে। বঙ্গবন্ধুর আমিও দেশ গঠনে ভূমিকা রাখতে চাই।

আরেক ছোট্ট বন্ধু আয়েশা জাহান বলেন, বঙ্গবন্ধু সাজতে পেরে আমি নিজে গর্বিত মনে করছি আমার কাছে খুবই ভালো লাগছে। তার প্রতিটি কথা কাজ, বানী আমাদের জন্য আদর্শ স্বরূপ। বঙ্গবন্ধুর এই ভাষণে উজ্জীবিত হয়ে দেশ স্বাধীনতা লাভ করে। তার এই ভাষণের মধ্য দিয়ে আমরাও দেশপ্রেমে নিজেকে বিলিয়ে দিতে চাই।

---

আর অভিভাবকরা বলছেন এই ভাষণের মধ্যে দিয়ে গৌরবময় ইতিহাস টিকে থাকবে নতুন প্রজন্মের মাঝে। দিনব্যাপী আয়োজন ছিলো শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা, উপস্থিত বক্তৃতাসহ নানা আয়োজন। আয়োজকরা জানান, নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে এমন আয়োজন।এর মাধ্যমে এই প্রজন্মের শিশুরা সৎ আদর্শবান ও নেতৃত্ব জ্ঞান অর্জন করবে।

অনুষ্ঠানে শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মমিন টুলু, ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদারসহ আরো অনেকে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোঃ আজিজুল ইসলাম প্রমুখ। এসব প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিশু কিশোর এই আয়োজনে অংশ নেন।

বাংলাদেশ সময়: ০:৫৪:১৮   ৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫



আর্কাইভ