ফের তজুমদ্দিনে জেলে পুনর্বাসনের চাল উদ্ধার নিয়ে চলছে তোলপাড়

প্রচ্ছদ » অপরাধ » ফের তজুমদ্দিনে জেলে পুনর্বাসনের চাল উদ্ধার নিয়ে চলছে তোলপাড়
শনিবার, ১৬ মার্চ ২০২৪



---

এইচ এম জাকির ॥

ফের তজুমদ্দিনে জেলে পুনর্বাসনের চাল উদ্ধার নিয়ে শুরু হয়েছে তোলপাড়। বেশি দিন নয়, একই উপজেলার সম্ভপুর ইউনিয়নে জেলে পুনর্বাসনের চাল উদ্ধারের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের একই উপজেলার চাঁদপুর ইউনিয়নে ঘটেছে জেলেদের পুনর্বাসনের চাল উদ্ধারের ঘটনা।

শুক্রবার (১৫ মার্চ) বিকালে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রবিউলের ঘর থেকে উদ্ধার হয়েছে জেলে পুনর্বাসনের ২৪ বস্তা চাউল। উদ্ধারকৃত চাল জব্দ করে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেনের হেফাজতে নেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথ জানান, একটি ঘরে অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে জেলেদের পুনর্বাসনের চাল এমন এক গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রবিউলের ঘরে অভিযান চালিয়ে সেখান থেকে উদ্ধার হয়েছে জেলে পুনর্বাসনের ২৪ বস্তা চাউল। কিভাবে এক ব্যক্তির বসত ঘরে এই চাল আসলো বিষয়টি খতিয়ে দেখে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়ার বলেন তিনি।

এর আগেও (২৫ ফেব্রুয়ারি) রোববার উপজেলার শম্ভুপুর ইউনিয়নের দক্ষিণ সম্ভপুরের খাসের হাট বাজারের হোন্ডা স্ট্যান্ড এলাকায় চাল চুরির ঘটনা নিয়ে স্থানীয়দের তোপের মুখে পড়েন শম্ভুপুর ইউনিয়নের চেয়ারম্যান রাসেল মিয়া। একইভাবে সেখান থেকে জেলেদের পুনর্বাসনের ৪৪ বস্তা চাল উদ্ধার করা হয়।

সে ঘটনার রেস কাটতে না কাটতেই একই উপজেলায় পুনরায় জেলেদের পুনর্বাসনের চাল উদ্ধার হওয়ার বিষয়টি নিয়ে পুরো উপজেলা জুড়ে চলছে সমালোচনার ঝড়।

স্থানীয়রা বলছেন, আইনের যথাযথ প্রয়োগ ও ব্যবহার না থাকায় পুরো উপজেলায জুড়ে একের পর এক বিভিন্ন অনিয়মসহ ঘটছে জেলেদের পুনর্বাসনের চাল চুরির মতো ন্যাক্কারজনক ঘটনা। এ সকল ঘটনার সাথে স্থানীয় চেয়ারম্যান মেম্বার সহ সরকার দলের বিভিন্ন ব্যক্তিবর্গের সম্পৃক্ততা রয়েছে বলে মনে করছেন বিজ্ঞ মহল।

তবে ছোটখাটো এইসব চুরির ঘটনাগুলো বর্তমান সরকারের কিছুটা ভাবমূর্তি ক্ষুন্ন করছে এমনটি মনে করে এ সকল ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১:৩৯:১৯   ৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!



আর্কাইভ