চরসামাইয়ায় জমি বিক্রিকে কেন্দ্র করে বৃদ্ধাকে পিটিয়ে জখম

প্রচ্ছদ » অপরাধ » চরসামাইয়ায় জমি বিক্রিকে কেন্দ্র করে বৃদ্ধাকে পিটিয়ে জখম
মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলা সদরের চরসামাইয়া ইউনিয়নে জমি ক্রয়কে কেন্দ্র করে সুফিয়া খাতুন নামের ৭০ বছরের বৃদ্ধাকে পিটিয়ে জখম করেছে ভূমিদস্যু রাডার কামাল। হামলায় গুরুতর আহত সুফিয়া খাতুনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৭ ফেব্রুয়ারী সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শান্তিরহাট বাজার এলাকায় এই ঘটনা ঘটে। সুফিয়া খাতুনের উপর হামলার ঘটনায় ভোলার আদালতে হামলাকারী ভূমিদস্যু মোঃ কামালকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এই মামলা করার পর হামলা শিকার বৃদ্ধা সুফিয়া খাতুন ও তার পরিবারকে ভূমিদস্যু কামাল ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, চরসামাইয়া ইউনিয়নের শান্তির হাট বাজার এলাকার ছগির আহাম্মদ তার এতিম নাতি নয়নকে ২ শতাংশ সম্পত্তি দলিল দেয়। নয়ন দীর্ঘদিন ওই জমি ভোগদখল করে আসছে। ওই জমি শান্তিরহাট বাজারের সাথে হওয়ায় জমির গুরুত্ব বেড়ে যায়। ওই জমির উপর লোলপদৃষ্টি পড়ে স্থানীয় ভূমিদস্যু রাডার কামালের। নয়নের ২ শতাংশ জমি নেওয়ার জন্য ভূমিদস্যু কামাল বিভিন্নভাবে ষড়যন্ত্র করে। কামালের কাছে ২ শতাংশ জমি বিক্রি করে দেওয়ার জন্য নয়নে চাপ দেয় কামাল। বিষয়টি জানতে পেরে নয়নের দাদী সুফিয়া খাতুন (৭০) কামালকে তার বাড়ির সামনে জিজ্ঞাসা করলে কামাল উত্তেজিত হয়ে সুফিয়া খাতুনকে গালিগালাজ করে। এক পর্যায়ে কামাল হাতে থাকা লাঠি দিয়ে বৃদ্ধা সুফিয়া খাতুনকে বেধড়ক পিটিয়ে জখম করে। এসময় সুফিয়া খাতুন জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। কামাল সুফিয়া খাতুনের সাথে থাকা স্বর্ণের কবজ ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এসে সুফিয়া খাতুনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করে। হামলা ঘটনায় ভূমিদস্যু রাডার কামালকে আসামী করে আদালতে মামলা করেন সুফিয়া খাতুন।

আহত সুফিয়া খাতুন বলেন, কামাল খুব খারাপ প্রকৃতির মানুষ। সে আগে রিকশা চালাতো। এখন কিছু টাকা হওয়ায় এলাকায় মানুষের সাথে খারাপ আচরণ করে। জোর করে মানুষের জমি দখল করে। সে টাকা দিয়ে সবাইকে ম্যানেজ করে এসব কাজ করছে। আমার নাতি নয়নের ২ শতাংশ জমি নেয়ার জন্য পায়তারা করছে। আমি জিজ্ঞাসা করলে আমাকে একা পেয়ে এলোপাথারী মারধর করেছে। আমি এই ঘটনায় প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবী করছি।

এ ব্যাপারে অভিযুক্ত কামাল বলেন, আমি নয়নের কাছ থেকে ২ শতাংশ জমি ক্রয়ের জন্য বায়না চুক্তি করেছি। আমি কারও জমি জোরপূর্বক দখল করিনি। এবং সুফিয়া খাতুনকে মারধর করিনি।

বাংলাদেশ সময়: ১:০৪:০৪   ৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০



আর্কাইভ