ভোলায় ডায়াবেটিক সচেতনতা দিবস পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় ডায়াবেটিক সচেতনতা দিবস পালিত
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

বাংলাদেশ ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠার ৬৮ বছর (প্রতিষ্ঠা বার্ষিকী) উপলক্ষ্যে ডায়াবেটিক সচেতনতা দিবস ২০২৪ পালন করা হয়। বুধবার (২৮ ফেব্রুয়ারী) ভোলা ডায়াবেটিক সমিতি এই বিদসটি যথাযোগ্য মর্যাদার সাথে পালন করে। সকাল ১০টায় সমিতির সম্মানিত সদস্য, ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের নিয়ে র‌্যালী করা হয়।

র‌্যালী উত্তোর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ভোলা ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক সাবেক যুগ্ম সচিব ডাক্তার খাদিজা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক অধ্যক্ষ প্রবীন সাংবাদিক দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, সাবেক অধ্যক্ষ মিসেস খালেদা খানম। ডায়াবেটিক রোগ সম্পর্কে ও এর প্রতিকার বিষয়ে বিষদ আলোচনা করেন সিনিয়র চিকিৎসক ডাঃ মোঃ ছালেহউদ্দিন ও ডাঃ জিন্নাতুন নেসা।

---

সভায় মুহাম্মদ শওকাত হোসেন ভোলা ডায়াবেটিক সমিতি ও হাসপাতাল প্রতিষ্ঠায় যারা সক্রিয় ছিলেন তাদের মধ্যে অন্যতম সাবেক মন্ত্রী মোশারেফ হোসনে শাজাহান, আলহাজ্ব খোরশেদ আলম, ডাঃ আবদুল মন্নান, ডাঃ খলিলুর রহমান, মিয়া মোহাম্মদ ইউনুছ, আমিনুল ইসলাম খানসহ আরো অনেকে। তাদের ঐক্যান্তিক প্রচেষ্টার ফসল আজকের এই ভোলা ডায়াবেটিক হাসপাতাল। এই প্রত্যন্ত অঞ্চলের হাজার হাজার মানুষ আজকে খুব সহজেই ডায়াবেটিক চিকিৎসা সেবা নিতে সক্ষম।

সভায় প্রধান অতিথি ডায়াবেটিক চিকিৎসা সেবা নিতে আসা কয়েককজনের সাথে মতবিনিময় করেন। তাদের খোঁজ খবর নেন। ডায়াবেটিক রোগ চিকিৎসা সেবা বিষয়ে সভায় বিষদ আলোচনা করেন। তার আলোচনায় উপস্থিত সকলে ও রোগীগণ বিমোহিত হয়।

বাংলাদেশ সময়: ১:১৭:৩৫   ১০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


আনারস মার্কায় ভোট দিবেন এটাই আপনাদের কাছে আমার চাওয়া: মোশারেফ হোসেন
নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
ভোলা ক্ষুদে বিজ্ঞানী সংসদের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
দাদনের ফাঁদে বন্দি জীবন, মৃত্যুতেও মেলে না মুক্তি
উপজেলা পরিষদ নির্বাচনে উঠান বৈঠক করে চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন
ভোলায় কার্গো জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে এক জেলে নিহত
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
তজুমদ্দিনে সীমানা বিরোধের মামলায় ॥ ২১ বছর নির্বাচন বন্ধ মলংচড়া ইউনিয়নে
এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন



আর্কাইভ