সুন্দর পৃথিবী গড়ার প্রত্যয়ে ভোলায় চবির ২ সাইক্লিস্টস

প্রচ্ছদ » ভোলা সদর » সুন্দর পৃথিবী গড়ার প্রত্যয়ে ভোলায় চবির ২ সাইক্লিস্টস
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

সুন্দর পৃথিবী গড়ার প্রত্যয় নিয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে ভোলায় অবস্থান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই সাইক্লিটস। শহরের টাউন মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের নিয়ে জলবায়ু পরিবর্তনের ক্ষতির দিক তুলে ধরে সচেতনতা সমাবেশ করেন।

দেশের অন্যতম সুন্দর ও পর্যটন জেলা ভোলা। এ বিষয় নিয়েও মতবিনিময় করেন তারা। ভোলা থেকে চরফ্যাশন পর্যন্ত তাদের প্রচারণা শেষ করে সোমবার ওই দুই সাইক্লিস্টস মাদারীপুর জেলার উদ্দেশ্যে রওনা হন।

এরা হচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টস ক্লাবের সভাপতি ওই বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের মাস্টার্স ক্লাসের ছাত্র মো. রাইসুল ইসলাম এবং ওই সংগঠনের সহ-সভাপতি চবি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র কৌশিক তরফদার। তারা চবি থেকে ৩১ জানুয়ারি তাদের যাত্রা শুরু করেন। সোমবার তারা ভোলা প্রেস ক্লাবে তাদের ভ্রমণের বর্ণনা দেন।

‘আগামী প্রজন্মের জন্য সুন্দর পৃথিবী গড়ি’ শ্লোগান নিয়ে তারা ৬৪ জেলার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, সংগঠনের উপদেষ্টা বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাখন চন্দ্র রায়, হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রায়হান উপস্থিত থেকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

এদিকে ভোলায় অবস্থানকালে জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন, এনডিসি আবু সাঈদের সঙ্গে মতবিনিময় করেন ওই দুই সাইক্লিস্টস। নিজের জেলা ও শহরকে কিভাবে সুন্দর রাখা যায় এসব বিষয় নিয়েও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তারা। ভোলায় ব্যাপক সাড়া পেয়েছেন বলেও জানান তারা। ভোলা একটি সুন্দর ও পর্যটন এলাকা হিসেবে এর প্রচারণা প্রয়োজন বলেও মনে করেন তারা।

বাংলাদেশ সময়: ১:১৫:৫২   ৬২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


উপজেলা পরিষদ নির্বাচনে উঠান বৈঠক করে চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন
মোটরসাইকেল ও উড়োজাহাজ প্রতীকে ভোট চাইলেন: মোহাম্মদ ইউনুস
ভোলায় কার্গো জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে এক জেলে নিহত
ভোলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে নিহত ১
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
ভোলা সরকারি কলেজে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত
এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন



আর্কাইভ