এক রাতেই যেভাবে ঘুরে দাড়ালেন আলী ইসলাম

প্রচ্ছদ » জেলা » এক রাতেই যেভাবে ঘুরে দাড়ালেন আলী ইসলাম
মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী ২০২৪



---

ছোটন সাহা ॥

এক সময় কিছু ছিলানা তার, ঝুপড়ি ঘরে বসবাস করতে হয়েছে তাকে। অভাব অনাটনে ছিলো নিত্যসঙ্গী। এখন দিন পাল্টেছে। পেয়েছেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর, কম্বল, চাল, ডাল, তেল ও ডালসহ সংসারের প্রয়োজনীয় সামগ্রী। দেয়া হয় নগত ১০ হাজার টাকাও।

মাথা গোজার ঠাই পেয়ে আনন্দে কেঁদে উঠেন বৃদ্ধ আলী ইসলাম। এ যেন রাতারাতি ঘুরে দাঁড়ানোর বাস্তব গল্প। এমনি গল্প ভোলা সদর উপজেলার ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের দিন মজুর আলী ইসলামের।

দু’দিন আগেও যিনি ঝুপড়ি ঘরে স্ত্রী সন্তানের নিয়ে তীব্র শীতে দিন কাটিয়েছিলেন তিনি এখন পেয়েছেন পাকা ঘর। আর এর মাধ্যমে ঘুরে গেল বৃদ্ধ নুর ইসলামের ভাগ্যের চাকা। স্ত্রী আম্বিয়া খাতুন আর এতমাত্র মেযে সালমাকে নিয়ে গড়ে তুলেছেন সুখের সংসার।

---

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীলের নেতৃত্ব জেলা প্রশাসনের একটি টিম মানবতার পাশে দাঁড়িয়েছেন। নতুন ঘরহ দিয়েছে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। যা পেয়ে হাসি ফুটেছে দরিদ্র আলী ইসলামের মুখে। আলী ইসলাম ঘর পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, একদিন আগেও কিছুই ছিলনা, এখন অনেক কিছু পেয়েছি। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে।

খুশিতে আতœহারা আলী ইসলামের স্ত্রী আম্বিয়া খাতুন। তিনি বলেন, তিনবেলা খাবার জুটেনি, শীতের মধ্যে কষ্টে দিন কাটাতে হয়েছে। এখন মাথা গোজাই ঠাই পেয়েছি। স্বপ্নেও ভাবিনি এমন হবে। কৃতজ্ঞতা প্রধানমন্ত্রী ও ভোলার জেলা প্রশাসককে।

অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীর বলেন, দরিদ্র পরিবারকে পুর্নবাসিত করেছি। তাদের আর কষ্টে দিন কাটাতে হবে না। এদিকে জেলা প্রশাসনের এমন মানবিক কাজের প্রশংসা করছে এলাকাবাসি।

উল্লেখ্য, দরিদ্র আলী ইসলামকে নিয়ে একটি মিডিয়াসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রচার হলে তা মুহুর্তের মধ্যে ভাইরাল হয়। যা নজরে আসে জেলা প্রশাসনের। তারা সহায়তার হাত বাড়িয়ে পুর্নবাসিত করেন দরিদ্র পরিবারটিকে।

বাংলাদেশ সময়: ২:০৮:৩৩   ১১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫



আর্কাইভ