ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বোরহানউদ্দিনে উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রচ্ছদ » নারী ও শিশু » ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বোরহানউদ্দিনে উঠান বৈঠক অনুষ্ঠিত
শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় অক্টোবর-ডিসেম্বর-২০২৩ মেয়াদে বোরহানউদ্দিনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বুধবার (২২ নভেম্বর) উপজেলার বড় মানিকা ইউনিয়নের ০৫নং ওয়ার্ডের আলমগীর হাওলাদার বাড়ির উঠানে জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে উপস্থিত ছিলেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সাগর মল্লিক, ০৪, ০৫ ও ০৬নং ওয়ার্ড ইউপি সদস্য মিজ বিউটি বেগম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন স্মার্ট বাংলাদেশ ও ভিশন: ২০৪১, সরকারের বিভিন্ন পদক্ষেপ, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, চতুর্থ শিল্প বিল্পবের গুরুত্ব, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেক্সগু প্রতিরোধে করণীয়, মানব পাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ স¤পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্যে সমাজসেবা অধিদফতর, ভোলার উপপরিচালক মো: নজরুল ইসলাম বলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর দেশের সুস্থ, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক ও বহুমুখী কর্মসূচি নিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুদৃঢ়করণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার বিভিন্ন ধরনের ভাতা প্রদান করে থাকে উল্লেখ করে তার বক্তব্য প্রদান করেন।

মেদুয়া ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান মো: মনজুর আলম এ সরকারের আমলে তার ইউনিয়নের উন্নয়নের ব্যাপক চিত্র তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৬:৩৯:৩৮   ১৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন
জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
ইলিশায় ধর্ষনকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন
উদ্যোক্তা হিসেবে বিশেষ অবদান রাখায় বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন ভোলার লিমা
প্রতিযোগিতা এবং মায়ের ভাষা শিখি, শুদ্ধভাবে লিখি শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা
টমেটোতে বাড়তি উপার্জনের আশা গৃহিণী মিনারার
সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে নিজের জীবন দিলেন রাশেদা
লালমোহনে পানিতে ডুবে নিথর নূরনবী
ভোলায় নিউমোনিয়ার প্রকোপ, এক শয্যায় ২-৩ শিশু

আর্কাইভ