মনপুরায় ৪০ কেজি ওজনের দুই কোরাল মাছ ৪০ হাজারে বিক্রি

প্রচ্ছদ » জেলা » মনপুরায় ৪০ কেজি ওজনের দুই কোরাল মাছ ৪০ হাজারে বিক্রি
বুধবার, ১৫ নভেম্বর ২০২৩



---

মনপুরা প্রতিনিধি ॥

ভোলার মনপুরায় বসু নামে এক জেলের জালে ধরা পড়েছে বিশাল সাইজের ৪০ কেজি ওজনের দুইটি কোরাল মাছ। একটি কোরাল মাছের ওজন ২৫ কেজি অপর কোরালটি ১৫ কেজি। মাছ দুইটি ঘাটে বিক্রি জন্য আনলে উৎসুক জনতার ভিড় জমে যায়। অনেকদিন পর বড় সাইজের কোরাল মাছ দেখতে পেয়ে খুশি সাধারন মানুষ। মঙ্গলবার (১৪ নভেম্বর) মাছ দুইটি বেশি লাভের আশায় বিক্রির জন্য লঞ্চযোগে ঢাকার মৎস্য আড়তে পাঠিয়েছেন মাছ দুইটি জেলের কাছ থেকে ক্রয় করা সুমন বদ্দার।

এর আগে রোববার (১২ নভেম্বর) রাতে চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় জেলে বসু মাঝির জেলে ধরা পড়ে কোরাল মাছ দুইটি। পরে সোমবার (১৩ নভেম্বর) বিকেলে মাছ দুইটি উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের তালতলা নামক মৎস্য আড়তে মাছ দুইটি বিক্রির জন্য আনলে হাঁকডাক দিয়ে কেজি প্রতি এক হাজার টাকা করে ৪০ কেজি ওজনের কোরাল দুইটি চল্লিশ হাজারে ক্রয় করেন সুমন বদ্দার।

মাছ দুইটি ক্রেতা সুমন বদ্দার জানান, ৪০ কেজি ওজনের মাছ দুইটি কেজি প্রতি এক হাজার করে চল্লিশ হাজারে ক্রয় করেন। বেশি লাভের আশায় মঙ্গলবার লঞ্চযোগে ঢাকার কাওরান বাজার মৎস্য আড়তে পাঠানো হয়েছে।

জেল বসু মাঝি জানান, চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের জন্য জাল পেতে অপেক্ষা করছিলাম। পরে জাল তুলতে গেলে ভারী মনে হলে একজনকে নদীতে নেমে জাল তুলতে সহায়তা করে। পরে দেখি দুইটি বড় সাইজের কোরাল মাছ। মাছ দুইটি নিয়ে বিক্রির জন্য তালতলা ঘাটে রওয়না করি। পরে মাছ দুইটি ঘাটে এনে ওজন করে বিক্রি করি। একটির ওজন ২৫ কেজি অপর কোরালটি ১৫ কেজি। কেজি একহাজার করে চল্লিশ হাজারে সুমন বদ্দার নামে এক পাইকার ক্রয় করেছেন। ওই জালে আর কোন ধরা পড়েনি বলে জানান তিনি।

এই ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন জানান, শীতের এই মৌসুমে সাগর থেকে বড় সাইজের পাঙ্গাস ও কোরাল মাছ মেঘনায় আসে। আশাকরি জেলেদের জালে আরও বড় সাইজের মাছ ধরা পড়বে।

বাংলাদেশ সময়: ০:২৩:৩৭   ২৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫



আর্কাইভ