ইলিশায় গৃহবধু হত্যার রহস্য উদঘাটন ও প্রধান আসামী গ্রেফতার

প্রচ্ছদ » অপরাধ » ইলিশায় গৃহবধু হত্যার রহস্য উদঘাটন ও প্রধান আসামী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩



এম শাহরিয়ার জিলন॥

ভোলার ২নং ইলিশা ইউনিয়নের আলোচিত ৪ মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ বিবি কুলসুম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। প্রতিপক্ষকে ঘায়েল করতে নিজের চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে পাষ- স্বামী তছির সাজি। বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে এ ঘটনায় ঘাতক স্বামী তছির সাজিকে আদালতে প্রেরণ করা হয়। মোঃ তছির সাজি ঘটনার সাথে তার নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে হত্যাকান্ডের বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য প্রদান করে।

ভোলা সদর মডেল থানার (ওসি) মো. শাহীন ফকির জানান, গত ২৮ এপ্রিল তছি সাজির সাথে তাঁর চাচাতো ভাই জামাল, কামাল ও বিল্লাল গংদের ৪ শতাংশ জমির বিরোধকে কেন্দ্র করে মারপিঠের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয় এবং এই ঘটনায় দু’পক্ষের লোকজন থানা ও আদালতে মামলা করেন।

---

প্রতিপক্ষের মামলায় তছির ১নম্বর আসামি। আদালত তাঁর বিরুদ্ধে ওয়ারেন্ট জারী করলে ২ মে থেকে তছির পুলিশের গ্রেফতার থেকে বাঁচতে পাশ্ববর্তী ইউনিয়নে শ্বশুড় বাড়িতে আত্মগোপনে থাকেন। গত ১৪ মে রাতে তিনি বাড়িতে গিয়ে স্ত্রীকে হত্যার পরিকল্পনা নিয়ে পানের সাথে স্ত্রীকে ঘুমের ঔষধ খাইয়ে অসচেতন করে দা দিয়ে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে রাতেই শ্বশুড় বাড়িতে চলে যান। স্ত্রীকে হত্যা করার সময় তাঁর ছোট ৩ সন্তান মায়ের পাশে ঘুমানো ছিল। ঘটনাটি তাঁরা কেউই টের পায়নি।

পরদিন কুলসুম হত্যার ঘটনায় পুলিশ তদন্ত শুরু করে। তখন স্বামীসহ প্রতিপক্ষের বেশ কয়েকজনকে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

একপর্যায়ে প্রতিপক্ষের মামলায় তছিরকে গ্রেফতার দেখিয়ে আদালতে তুললে কুলসুম হত্যার বর্ণনা দিয়ে তছিরের বিরুদ্ধে রিমান্ড চায় পুলিশ। এরপর আদালত তছিরের বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ তছিরকে জিজ্ঞাসাবাদ করলে সে ১৬৪ ধারায় প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য স্ত্রীকে হত্যা করেছেন বলে লোহর্ষক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এরপর ১৮ মে দুপুরে নিহতের ভাই নুরুল ইসলামের দায়ের করা হত্যা মামলায় তছিরকে আদালতে তোলা হয়।

ওসি আরও জানান, কুলসুমের হত্যায় ব্যবহৃত দা বাড়ির পুকুর থেকে তোলা হয়েছে। এছাড়াও তছির স্ত্রীকে হত্যার সময় যে পোশাক পরিচ্ছেদ পরিহিত ছিল। সেই রক্তমাখা পোশাক পরিচ্ছেদও পুলিশ জব্দ করেছে।

এছাড়াও নুরুল ইসলামের হত্যা মামলায় এ ঘটনায় অন্য কোনো পরিকল্পনাকারী আছে কিনা পুলিশ তা খতিয়ে দেখছে।

উল্লেখ, গত ১৫ মে সকালে সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের সাজি কান্দী গ্রামের কুলসুমের ঘর থেকে তাঁর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

 

বাংলাদেশ সময়: ২২:৫৮:৩৫   ৪০১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, সাধারণ মানুষের ক্ষোভ
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন



আর্কাইভ